Wednesday, 3 April 2019

চরমতম নির্বাচনী আচরণ বিধি ভাঙলো বিজেপির প্রচারক নমো টিভি; তথ্য ও সম্প্রচার মন্ত্রকের কাছে জবাবদিহি চাইল কমিশন

ওয়েব ডেস্ক ৩রা এপ্রিল ২০১৯: নির্বাচন কমিশন কারোর অধীনে নয় , তাই কেন্দ্রের শাসক দলও আশা করতে পারেনা তারা অতিরিক্ত কোনো সুবিধে পেতে পারে । আইন চলে তার নিজের পথেই , হয়তো এই সহজ কথাটাই বুঝতে পারেনি নমো টিভি ।প্রসঙ্গত নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উঠলো নমো টিভির বিরুদ্ধে।অভিযোগ উঠেছিলো নমো টিভি থেকে একতরফা ভাবে বিজেপির হয়ে নির্বাচনী প্রচার চালানো হচ্ছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রচার চালানো হচ্ছে। এরপরেই নির্বাচন কমিশন কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রকের কাছে গত রবিবার এই বিষয়ে জবাব চেয়ে পাঠায়। নির্বাচন কমিশন জানতে চায় কীভাবে নির্বাচনী আচরণবিধি চালু হয়ে যাবার পর গত ৩১ মার্চ এই টিভির সূচনা হল।
প্রসঙ্গত, কংগ্রেস এবং আপ-এর পক্ষ থেকে নির্বাচন কমিশনের কাছে নমো টিভির বিরুদ্ধে আপত্তি জানানো হয়েছিলো। নির্বাচন কমিশনের পক্ষ থেকে দূরদর্শনের কাছে জানতে চাওয়া হয়েছে – দূরদর্শন কেন প্রধানমন্ত্রী মোদীর এক ঘণ্টা ব্যাপী ‘ম্যায় ভি চৌকিদার’ অনুষ্ঠান সম্প্রচার করেছিলো।
সমস্ত ডিটিএইচ প্ল্যাটফর্মে এই চ্যানেল পাওয়া গেলেও এই চ্যানেলের মালিক কে তা জানা যায়নি। এছাড়াও তথ্য ও সম্প্রচার মন্ত্রকের তালিকাতেও এই টিভির নাম আছে।এখন প্রশ্ন উঠছে , কি করে এতো বড় একটা টিভি চ্যানেলের মালিকের নাম পাওয়া যাচ্ছে না ।তাহলে কি উদেশ্য প্রনোদিত ভাবেই ?

No comments:

Post a Comment

loading...