Wednesday, 24 April 2019

এবার আইনজীবীকে ৫০ লক্ষ টাকার থেকে দেড়কোটি টাকার অফার বিচারপতি রঞ্জন গগৈকে আইনত বিপাকে ফেলার জন্য , সত্যি "আচ্ছে দিন" এসেছে !

ওয়েব ডেস্ক ২৪ শে এপ্রিল ২০১৯:মোদী জমানায় কি না ঘটছে এই ভারতে , আর কি সবই না উঠে আসছে । এই মোদী জমানায় আইনজীবীদের মধ্যে মনোমালিন্য সংবাদ সম্মেলনে উঠে এসেছে , এবার প্রধান বিচারপতির বিরুদ্ধে যৌন হেনস্তার সামনে এলো, কতটা সত্যি কতটা মিথ্যে সেটা পরেই জানা যাবে , কেনা সেটা আদালতের বিচারাধীন , কিন্তু এরকম ঘটনা উঠে আসছেতো !প্রসঙ্গত দেশের প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ মামলায় আইনজীবী উতসব বেইনসকে নোটিস পাঠালো সর্বোচ্চ আদালত। আইনজীবীর দাবি ছিল, প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের বিরুদ্ধে বড়সড় ষড়যন্ত্র তৈরি করা হয়েছে। এই ষড়যন্ত্রের পিছনে শিল্পপতি থেকে রাজনৈতিক নেতারা জড়িয়ে আছেন বলে জানান উত্সব।
গত সোমবার সুপ্রিম কোর্টে তিনি হলফনামা দিয়ে এই অভিযোগ জানিয়েছিলেন। মঙ্গলবার ওই অভিযোগের ভিত্তিতেই তাঁর জবাব তলব করল বিচারপতি অরুণ মিশ্র, বিচারপতি রোহিনটন ফলি নরিম্যান এবং বিচারপতি দীপক গুপ্তার তিন সদস্যের বেঞ্চ।
আইনজীবী উত্সবকে ২৪ এপ্রিলের মধ্যে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। উত্সবের দাবি, প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের বিরুদ্ধে মামলা লড়ার জন্য তাঁকে ৫০ লক্ষ টাকা প্রস্তাব দেওয়া হয়। তিনি অভিযোগ করেন, প্রধান বিচারপতির পদ থেকে বিচারপতি রঞ্জন গগৈকে সরাতে বড়সড় ষড়যন্ত্র করা হয়েছে। তিনি এই মামলা নিতে অস্বীকার করলে তাঁকে দেড় কোটি টাকা পর্যন্ত প্রস্তাব দেওয়া হয় বলে উত্সব দাবি করেন। বাংলায় একটা প্রবাদ আছে যা র্তে তা কিছুটাতো বটে ।

No comments:

Post a Comment

loading...