Friday, 19 April 2019

মোদী সরকারের রিপোর্টই কবুল করল , বিজেপি শাসিত রাজ্যেই সব থেকে বেশি নারী হেনস্তার ঘটনা ঘটছে

ওয়েব ডেস্ক ১৯ই এপ্রিল ২০১৯: মোদী সরকারের জনপ্রিয় স্লোগান বেটি বাঁচাও, বেটি পড়াও। কিন্তু মোদী সরকারের যে রিপোর্ট সামনে এসেছে, তাতে মুখ পুড়ছে বিজেপির। কারণ নারী নির্যাতনের ঘটনায় শীর্ষে বিজেপি শাসিত রাজ্যগুলি। গোটা দেশে দিনে প্রায় ৯২৬ টি নারী হেনস্থার ঘটনা ঘটে আর অভিযোগ জমা পড়ে পুলিশের খাতায়।
আর এর মধ্যে ১০৬টি অভিযোগেই দেখা যায়, আক্রান্তের উপর নির্দয় হামলা চালিয়েছে অভিযুক্তরা। ২০১৫ থেকে ২০১৯ লাফিয়ে লাফিয়ে বেড়েছে নারী হেনস্থার পরিমাণ। দেশ জুড়ে বেড়ে চলেছে এই পাশবিক প্রবণতা। ভোটের মুখে বিজেপি বলতে পারে, এসব হল বিরোধীদের চক্রান্ত। কিন্তু না, এই তথ্য দিয়েছে স্বয়ং কেন্দ্রের মোদী সরকার।
শুধু দেশ জোড়া এই ঘটনার পরিসংখ্যান নয়। কেন্দ্রের তরফে রাজ্যভিত্তিক পরিসংখ্যানও দেওয়া হয়েছে। সেখানে বলা হয়েছে, নারী হেনস্থার ঘটনায় সবচেয়ে উপরে আছে মধ্যপ্রদেশ। যে রাজ্যে ২০১৬ সালে ধর্ষণের অভিযোগ জমা পড়েছে প্রায় পাঁচ হাজারের কাছাকাছি। যা কয়েক মাস আগেও বিজেপি শাসনাধীন ছিল।তারপরেই আছে যোগী আদিত্যনাথের রাজ্য উত্তরপ্রদেশ। তারপর আছে মহারাষ্ট্র, রাজস্থান ও ওড়িশা। উল্লেখ্য, প্রথম দশ রাজ্যের তালিকায় নেই পশ্চিমবঙ্গ। বাম শাসিত কেরালা আছে তালিকার দশম স্থানে।

No comments:

Post a Comment

loading...