Monday, 29 April 2019

বরখাস্ত হওয়া সেনা তেজ বাহাদুরকে মোদির বিরুদ্ধে প্রার্থী করে মাস্টারস্ট্রোক সপা'র

ওয়েব ডেস্ক ২৯শে এপ্রিল ২০১৯: সীমান্তে নিরন্তর লড়াই করে যেতে হয় তাঁদের। কিন্তু কী খাবার খেয়ে থাকেন তাঁরা, কেমনই বা গুণমান সেইসব খাবারের, তা নিয়ে বছরখানেক আগে একটি ভিডিও করে সোশ্যাল মিডিয়াতে ছাড়ার পর ওই ভিডিও'র মালিক সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) কর্মী তেজ বাহাদুর যাদবকে  বরখাস্ত করে দেওয়া হয় বিএসএফ  থেকে। তাঁকেই এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে প্রার্থী হিসেবে দাঁড় করাল সমাজবাদী পার্টি।
প্রসঙ্গত  'জলের মতো ডাল' এবং 'পোড়া চাপাটি' সেনাদের খেতে দেওয়া হয় সীমান্তে- এই মর্মে একটি ভিডিও ইন্টারনেটে ছাড়ার পর তা ভাইরাল হয়ে গেলে রাতারাতি তেজ বাহাদুর যাদবকে নিয়ে আলোচনা শুরু হয়ে যায় সব মহলেই।
বিএসএফের পক্ষ থেকে তাঁর নামে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত শুরু করার নির্দেশ দেয় স্বরাষ্ট্রমন্ত্রকও। তাঁর ভিডিওটি এতটাই প্রভাব ফেলেছিল ওইসময় যে, খাস প্রধানমন্ত্রীর অফিস থেকেও ভিডিওটি সম্বন্ধে রিপোর্ট চাওয়া হয়।
এর বেশ কয়েকমাস বাদেই মিথ্যে অভিযোগ করার জন্য তেজ বাহাদুর যাদবের চাকরি চলে যায়। যদিও পরে তিনি আরেকটি ভিডিও করে দাবি করেন যে, তাঁর অভিযোগের সত্যাসত্য বিচার করার জন্য কোনও তদন্তই আসলে করেনি কর্তৃপক্ষ।

No comments:

Post a Comment

loading...