Sunday, 5 May 2019

ষাঁড়ের গুতোতে আহত হলেই যোগী আদিত্যনাথের নাম মামলা করার আহ্বান জানালেন অখিলেশ যাদব

ওয়েব ডেস্ক ৫ই মে ২০১৯: গরু নিয়ে ষাঁড় নিয়ে অনেক রাজনীতিই করেছেন যোগী আদিত্যনাথ। তাদের যত্ন নেওয়ার  জন্য থানাগুলো কে দায়িত্ব নিতেও বলা হয়েছে সাম্প্রতিক কালে । এতো  অবধি ঠিকই ছিল , যাই হোক যোগী আদিত্যনাথের পশু প্রেম এই নিয়ে মাথা ব্যাথা নেই কারুর । কিন্তু রাস্তায় ষাঁড়ের উপদ্রপ কি ভাবে সামলাবেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী ? সে বিষয়ে তার প্ল্যান এ বি ,সি  কি আছে ইটা খোলসা করে বলবেন একটু ? প্রসঙ্গত কেউ যদি কোথাও ষাঁড়ের আক্রমণে আহত হন, তবে রাজ‍্যের মুখ‍্যমন্ত্রীর যোগী আদিত‍্যনাথের নামে মামলা করুন। বারাবাঁকির সভা থেকে এদিন একথায় বললেন সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব।
বারাবাঁকির সভা থেকে অখিলেশ প্রশ্ন করেন, যদি ষাঁড় মানুষকে আক্রমণ করে তাহলে পুলিশ এফআইআর-এ কী লিখবে। কোন ধারায় মামলা হবে?উল্লেখ্য, উত্তর প্রদেশে রাস্তাঘাটে, এমনকি সভাতেও ষাঁড়ের আক্রমণের দৃশ্য ধরা পড়েছে। গত ২৫শে এপ্রিল কনৌজ-এ সভা ছিল অখিলেশ যাদব ও ডিম্পল যাদবের। সেই সময় একটি হঠাৎই একটি ষাঁড় ঢুকে পড়ে। যদি স্থানীয় পুলিশ সময় মতো ষাঁড়টিতে না তাড়াত বড় সংখ্যায় মানুষের পদপিষ্ট হওয়ার ঘটনা ঘটতে পারত ওই দিন। এক পুলিশ আধিকারিক জানিয়েছিলেন, বেশ কয়েকজনের আঘাত লেগেছে। যদিও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা গিয়েছিল।কিছুদিন আগে সাহারানপুরে যোগী আদিত্যনাথের সভায়ও ষাঁড় হানা দিয়েছিল। হেলিকপ্টার থেকে নেমে তিনি গাড়ির মধ্যে গিয়ে বসেন। এই সময় হাই সিকিওরিটি জোনে একটি ষাঁড় ঢুকে পড়ে। দায়িত্বপ্রাপ্ত আধিকারিকরা ষাঁড় তাড়ানোর চেষ্টা শুরু করেন। তবে আদিত্যনাথের গাড়ির চালক খুব তাড়াতাড়ি গাড়িটি নিয়ে বেরিয়ে যান।
২৭ এপ্রিল প্রিয়ঙ্কা গান্ধী বারাবাঁকিতে রোড শো করেন। সেই সময় সেই রোড শোতে একটি ষাঁড় ঢুকে পড়ে। রোড শোতে থাকা কংগ্রেস কর্মী সমর্থকরা এদিক-ওদিক ছুটোছুটি শুরু করে দেন। ১৫ মিনিট এইভাবে চলার পর ষাঁড়টিকে বন্দি করা হয়।

No comments:

Post a Comment

loading...