Thursday, 16 May 2019

এ কেমন জুতো মেরে গরু দান ? ঈশ্বরের মূর্তি গুড়িয়ে, পঞ্চধাতুর মূর্তির টোপ? মমতা ফেরালেন

ওয়েব ডেস্ক ১৬ই মে ২০১৯:মোদির কোনোরকম উপকার তিনি যে নেবেননা সেটা পরিষ্কার ভাষায় জানিয়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায় । মোদী বিদ্যাসাগরের মূর্তি বানিয়ে দিলে, সেই মূর্তি নেওয়া হবে না। মথুরাপুরের সভায় এ ভাষাতেই মোদীকে নিশানা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার মমতা বলেন, ‘‘উত্তরপ্রদেশ থেকে বলছে, মূর্তি বানিয়ে দেবে। তোমারটা থোড়াই নেব আমরা। বাংলায় টাকা আছে বিদ্যাসাগরের মূর্তি বানানোর জন্য। তোমার কাছে বাংলা ভিক্ষা চায় না।
২০০ বছরের ঐতিহ্য ভেঙেছেন। ফেরাতে পারবেন? কান ধরে ওঠবোস করা উচিত। একবার নয়, লক্ষবার করা উচিত। মিথ্যা কথা বলার জন্য। প্রমাণ করুণ, যে আমরা মূর্তি ভেঙেছি, তা না হলে জেলে টানব আপনাকে। আমরা ছেড়ে কথা বলব না। আমাদের প্রমাণ রয়েছে। আইন আইনের পথে চলবে’’। প্রসঙ্গত, উত্তরপ্রদেশের সভায় এদিন নরেন্দ্র মোদী বলেন, ক্ষমতায় এলে ওই একই জায়গায় বিদ্যাসাগরের পঞ্চধাতুর মূর্তি গড়বে কেন্দ্রীয় সরকার।বিদ্যাসাগরের মূর্তি ভাঙা নিয়ে মোদীকে নিশানা করে এদিন ডায়মন্ড হারবারের সভায় মমতা বলেন, ‘‘একটা কালো মূর্তি থাকবে তোমাদের জন্য। ওটা ফ্যাসিস্টের প্রতীক’’। রাম মন্দির ইস্যুর প্রসঙ্গ টেনে মমতার কটাক্ষ, ‘‘৫ বছরে রাম মন্দির বানাতে পারেনি, আবার বিদ্যাসাগরের মূর্তি বানাবে!’’
বিদ্যাসাগর কলেজে তাণ্ডবের ঘটনার প্রসঙ্গ তুলে মমতা আরও বলেন, ‘‘গত পরশু দিন যা ঘটেছে, তা বাংলার কাছে লজ্জার। অমিত শাহর নেতৃত্বে বিজেপি যে গুন্ডামি করেছে, তার বদলা নিতে হবে। আমাদের মণীষীদের গায়ে হাত দিলে ছেড়ে কথা বলব না’’। অন্যদিকে, বিজেপিকে নিশানা করে মমতা বলেন, ‘‘ফেসবুকে নকল ছবি, ভিডিও পোস্ট করছে বিজেপি। সব নকল। ওটাই এখন ওদের শেষ অস্ত্র’’।তিনি এই মূর্তি ভাঙার ব্যাপারে কোনো মতেই বিজেপিকে যে ক্ষমা করবেননা সেটা দিনের আলোর মতো পরিষ্কার ।

No comments:

Post a Comment

loading...