Friday, 21 June 2019

যেই রাজ্যে ১১৩ জন শিশুর মৃত্যু ঘটেছে, সেই রাজ্যের বিজেপি উপমুখ্যমন্ত্রীর উক্তি "শিশুমৃত্যুর বিষয় নিয়ে প্রশ্ন করার থাকলে এখনই বেরিয়ে যান।"

ওয়েব ডেস্ক ২১শে  জুন ২০১৯:  বিহারে এখন শিশু মৃত্যুর মিছিল , নীতিশ কুমারের রাতের ঘুম ছুটে গেলেও বিহারের উপমুখ্যমন্ত্রী সুশীল কুমার মোদির কোনো হেল দোল নেই ।তাকে প্রশ্ন  করা হলে, তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, ‘‌এটা ব্যাঙ্কিং কমিটির বৈঠক। শিশুমৃত্যুর বিষয়টি নিয়ে প্রশ্ন করার থাকলে এখনই বেরিয়ে যান এই বৈঠক থেকে।’‌ সঙ্গে সঙ্গে সোশ্যাল মিডিয়ায় নিন্দার ঝড় বইতে থাকে । তাতেও সুশীল কুমার মোদির কোনো অনুশোচনা হয়েছে বলে রাত অবধি কোনো খবর নেই ।
প্রসঙ্গত  বুধবার সকাল পর্যন্ত মুজাফ্‌ফরপুরে এনসেফ্যালাইটিসে মৃত শিশুদের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১৩ জন। এসকেএমসিএইচ হাসপাতালের সুপার সুনীল কুমার সাহি জানিয়েছেন, শুধু তাঁদের হাসপাতালেই ৮৯ জন শিশু মারা গিয়েছে। তারপরেই এসকেএমসিএইচ হাসপাতালে যান মু্খ্যমন্ত্রী নীতীশ কুমার। তিনি যেতেই তাঁকে ঘিরে বিক্ষোভ দেখান রোগীদের পরিজনরা এবং স্থানীয় মানুষজন।বিহারের এই পরিস্থিতিতে স্বাস্থ্য প্রতিমন্ত্রী অশ্বিনী কুমার চৌবে এবং বিহারের স্বাস্থ্যমন্ত্রী মঙ্গল পাণ্ডেকে নিয়ে মুজফফ্‌রপুরে বৈঠকে বসেছিলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন। শিশুমৃত্যুর এই পরিস্থিতির থেকে ভারত–পাক ক্রিকেট ম্যাচের দিকে বেশি খেয়াল ছিল বিহারের স্বাস্থ্যমন্ত্রী মঙ্গল পাণ্ডের৷ এই বৈঠকের পর সাংবাদিকদের মুখোমুখি কথা বলার সময় হঠাৎ করেই বিজেপি’‌র মন্ত্রী মঙ্গল পাণ্ডে সাংবাদিকদের জিজ্ঞেস করেন পাকিস্তানের কতগুলো উইকেট পড়েছে?‌ জবাবে এক সাংবাদিক বলেন চার উইকেট। এই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যেই ছড়িয়ে পড়েছে৷ এখন তা ভাইরাল।নেটিজেনদের প্রশ্ন , উপমুখ্যমন্ত্রী এক দিকে "গেট আউট " বলছেন , অন্য দিকে
স্বাস্থ্যমন্ত্রী মঙ্গল পাণ্ডে পাকিস্তানের কটা উইকেট পড়ল তার খোঁজ খবর নিচ্ছেন , এই সব দেখার জন্যই কি মোদীজিকে দ্বিতীয় বারের জন্য সরকারের নিয়ে এসেছিল জনগণ । প্রশ্নটা রয়েই গেল ।

No comments:

Post a Comment

loading...