Monday, 1 July 2019

ইংরেজরা করেছিল বিভেদের রাজনীতি , এবার বিজেপি করছে আসামে , এর জন্যই কি মানুষ ভোট দিয়েছিল বিজেপিকে ?

ওয়েব ডেস্ক ১লা জুলাই  ২০১৯: আসামে ক্ষমতায় আসার পর একের পর এক বিতর্কিত সিদ্ধান্ত নিয়েই চলেছে বিজেপি । তাতে মানুষের যে কত কষ্ট হচ্ছে , সে বিষয়ে কোনো ইয়ত্তা নেই তাদের । এবার মানবিকতার কফিনে শেষ পেরেকটাও তাদের পোতা হয়ে গেল । প্রসঙ্গত বৃহস্পতিবার শিলচরে তিন হজযাত্রীর ওপর হামলা চালায় হিন্দুত্ববাদীর দল। আসামে বাঙালিদের মধ্যে বিভেদ ঘটানোর ষড়যন্ত্র চলছে। এর জন্য কখনও এনআরসি-কে, আবার কখনো নাগরিকত্ব সংশোধনী বিলকে হাতিয়ার করা হচ্ছে। এই ঘটনায় পুলিশ তিনজনকে গ্রেফতার করলেও আসল দোষীরা অধরা বলে অভিযোগ।
গত বৃহস্পতিবার জেলা শাসকের দফতরে যাওয়ার সময় শিলচরের প্রাণকেন্দ্রে নিগৃহীত হন হজযাত্রী জমিরুদ্দিন লস্কর, আবদুল খালেক চৌধুরি ও নজির আহমেদ লস্কর। এমনকি তাদের সঙ্গে বৃদ্ধা রাবিয়া খানম লস্করকেও মারধর করেন হামলাকারিরা। তারা সংখ্যায় ১০-১২ জন ছিলেন। তাদের মুখে ছিল ‘জয় শ্রী রাম’ স্লোগান। এই খবর ছড়াতেই এলাকায় উত্তেজনার সৃষ্টি হয়।
মোদীর রাজত্বে নাগরিকত্ব সংশোধনী বিল ধরে আসামে বাঙালিদের দুই সম্প্রদায়ে ভাগ করার চেষ্টা চালাচ্ছে বিজেপি লোকসভা ভোটের আগে থেকেই। আসামের বিরোধী দলনেতা দেবব্রত শইকিয়ার অভিযোগ, “শারীরিক ও মানসিক ভাবে সংখ্যালঘুদের উপর অত্যাচার চলছে”।এর পরেও কি বিজেপি আশা করে বাংলাকে দখল করতে পারবে  আগাম বিধানসভার নির্বাচনে । কেননা বাংলার মানুষ এতো বোকা নয় যে খেয়াল কেটে কুমির নিয়ে আসবে অন্তত বর্ষীয়ান লোকেদের এরকমই অভিমত । 

No comments:

Post a Comment

loading...