Saturday, 20 July 2019

প্রত্যাশার চেয়ে অনেক বেশি লোক এসে পড়ায় চিন্তিত দায়িত্বে প্রাপ্ত তৃণমূলের সদস্যরা ।

ওয়েব ডেস্ক ২০ই জুলাই ২০১৯: যা আশা করা হয়েছিল তার থেকে অনেক অনেক বেশি লোক এসে পড়েছে আগামীকালের তৃণমূলের ২১ সে জুলাই ব্রিগেড সমাবেশের জন্য ।  এ নিয়ে কিছুটা হলেও হিমশিম খেতে হচ্ছে দায়িত্বে থাকা তৃণমূলের সদস্যদের । তবে তারা আপ্লুত এই অভাবনীয় সাফল্যের জন্য । প্রসঙ্গত ২১ জুলাই ঘিরে চারিদিকে উন্মাদনা সৃষ্টি হয়েছে। ধর্মতলায় অনেকেই মঞ্চ দেখতে এসেছেন। কর্মীদের মধ্যে উৎসাহ তুঙ্গে। আজ দুপুরের মধ্যে কলকাতা ভরে যাবে। মঞ্চের ব্যাকড্রপে বিশাল ফ্লেক্স লাগানো হয়েছে। তাতে মমতার ছবি।
গণতন্ত্র ফিরিয়ে দাও, ইভিএম নয়, ব্যালট ফেরাও। সুবিশাল এই ফ্লেক্স দেখে অনেকেই মুগ্ধ। শহিদ পরিবারদেরও আমন্ত্রণ জানানো হয়েছে। প্রায় সব জেলা থেকেই ধর্মতলায় লোক আসবেন। স্বেচ্ছাসেবকদের দায়িত্ব বুঝিয়ে দেওয়া হয়েছে। টলিউডের শিল্পীরাও আসবেন। এছাড়া দলের সাংসদ, বিধায়ক ও অন্য পদাধিকারীদের বসার আলাদা জায়গা করা হয়েছে। তৃণমূলের নেতারা এদিন জানিয়েছেন, মমতার বক্তৃতা শোনার জন্য সকলেই অপেক্ষা করে আছেন।
গতবারে ২১ জুলাই ঘিরে যে উন্মাদনা ও আবেগ দেখা গিয়েছিল, এবারও তার কোনও ব্যতিক্রম চোখে পড়েনি। বরঞ্চ এবার যেন উৎসাহ আরও বেশি। এদিন মহিলা কংগ্রেসের সভানেত্রী চন্দ্রিমা ভট্টাচার্যের নেতৃত্বে দলিতদের খুনের প্রতিবাদে ময়দানে গান্ধীমূর্তির সামনে মোমবাতির মিছিল হয়। ছিলেন শশী পাঁজা, দোলা সেন প্রমুখ।তবে আগের বারের থেকেও এবারের উন্মাদনা যে যথেষ্টই বেশি এ নিয়ে কোনো দ্বিমত নেই । 

No comments:

Post a comment

loading...