Saturday, 6 July 2019

কর্ণাটকের কুমারস্বামীর সরকার ফেলার জন্য উঠেপড়ে লেগেছে বিজেপি

ওয়েব ডেস্ক ৬ই জুলাই  ২০১৯: দিল্লির মসনদে দ্বিতীয় বারের জন্য বসাই যে বিজেপির লক্ষপূরণ সম্পূর্ণ , সেরকম মনে করার কোনো কারণ নেই । কর্ণাটক একটুর জন্য  ফস্কে গেলেও সেটাও যে নিজেদের কব্জায় আনার জন্য বহুদিন ধরেই চেষ্টা চালিয়ে যাচ্ছে এ আর বলার অপেক্ষায় রাখেনা । প্রসঙ্গত দুপুরেই কর্নাটকের বিধান সৌধে গিয়ে পাঁচ জন কংগ্রেস বিধায়ক তাঁদের ইস্তফাপত্র তুলে
দিয়েছেন স্পিকার কে আর রমেশ কুমারের সচিবের হাতে। তাঁদের মধ্যে রয়েছেন, রমেশ জারকিহোলি, বি সি পাতিল, মহেশ কুমাতাল্লি, প্রতাপগৌড়া পাতিল, শিবরাম হেব্বার ও সুব্বা রেড্ডি।
তাঁদের সঙ্গেই ইস্তফা দিয়েছেন তিন জন জেডিএস বিধায়ক। যাঁদের মধ্যে রয়েছেন এইচ বিশ্বনাথ, নারায়ণ গৌড়া এবং কে গোপালাইয়া। কিছুদিন আগে পদত্যাগ করেন কংগ্রেস বিধায়ক আনন্দ সিংহ। তখনই জল্পনা মাথাচাড়া দেয়। তাঁকে কি আরও কয়েকজন বিধায়ক সঙ্গত করতে চলেছেন? হলও তাই।আনন্দ সিং পদত্যাগ করার পর বিজেপি নেতা ইয়েদুরাপ্পা বলেছিলেন, এব্যাপারে তিনি কিছু জানেন না। যে হারে বিধায়করা পদত্যাগ করে চলেছেন, তাতে কুমারস্বামী সরকার সংখ্যাতত্ত্বের বিচারে কতটা টিকে থাকবে, তা এখন লাখ টাকার প্রশ্ন। এই অবস্থায় ইয়েদুরাপ্পা কী করেন, এখন সেটাই দেখার।বিদ্যজ্জনেদের একাংশের অভিমত ইয়েদুরাপ্পা যাই করুকনা কেন তার পেছনে , মোদীজি , অমিত শাহের হাত অবশ্যই থাকবে । 

No comments:

Post a Comment

loading...