Wednesday, 24 July 2019

কর্ণাটকের অবস্থা কি এবার মধ্যপ্রদেশে ? পড়ে যেতে পারে সরকার ২৪ ঘন্টার মধ্যে ?

ওয়েব ডেস্ক ২৪ ই জুলাই ২০১৯:কর্নাটকে বিজেপি নিজেদের ক্ষমতা কায়েম করার পর  কি এবার তাদের পাখির চোখ মধ্যপ্রদেশ ? প্রশ্নটা অমুলূক কিছুই নয় । কেননা যেরকম গতি প্রকৃতি চলছে , তা দেখে মনে হতে পারে যেকোনো দিন কোমলনাথের সরকার মুখ থুবড়ে না পড়ে। আর এই নিয়ে আসার বাণী শুনিয়েও রেখেছেন রাজ্যের বিরোধী নেতা গোপাল ভার্গব।

তিনি বলেন “মধ্যপ্রদেশের কংগ্রেস সরকার পড়ে যেতে পারে আগামী ২৪ ঘণ্টার মধ্যেই” তার আরো দাবি “বিজেপি ‘নম্বর ওয়ান’ এবং ‘নম্বর টু’ নেতা নির্দেশ দিলেই আগামী ২৪ ঘণ্টার মধ্যে মধ্যপ্রদেশের কংগ্রেস সরকারের পতন হয়ে যেতে পারে”। প্রসঙ্গত এটা মনে রাখা দরকার , বিজেপি অঙ্গুলি হিলনে কর্ণাটকের মুখ্যমন্ত্রী কুমারস্বামী গদিচ্যুত হয়েছেন , আর গতকাল গভীর রাতেই তিনি পদত্যাগ করেন । বুধবার মধ্যপ্রদেশ বিধানসভার বিরোধী দলনেতা গোপাল দাবি করেন, “বিজেপির দুই নেতার সম্মতি মিললেই মধ্যপ্রদেশের কমল নাথ সরকারের পতন হয়ে যেতে পারে”।

তিনি বলেন, প্রায় সাত মাসের মতো চলেছে মধ্যপ্রদেশের কংগ্রেস সরকার। এই মেয়াদকে কংগ্রেসের জন্য যথেষ্ট বলে দাবি করেছেন তিনি। অন্য দিকে কংগ্রেসের দিগ্বিজয়  সিংহ দাবি করেছেন নোটবন্দির সময় বিজেপি যেভাবে টাকা কামিয়েছে , এবার এম এল এ কেনার জন্য সেই সব টাকা খরচ করছে । তার এই কথা কি ফেলে দেওয়া যায় ?

No comments:

Post a comment

loading...