Wednesday, 3 July 2019

হাটে হাড়ি ভাঙলেন মহুয়া , উত্তরপ্রদেশের কুকীর্তি ঢাকবার জন্যই যে বাংলার তুলোধোনা করা হচ্ছে তুলে ধরলেন সংসদে

ওয়েব ডেস্ক ৩রা  জুলাই  ২০১৯: প্রথম দিনই ঝড়  তুলেছিলেন কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ  মহুয়া মৈত্র ।  যেখান থেকে তিনি তার ঝড় শেষ করেছিলেন গতকাল সেখান থেকেই তিনি আবার শুরু করলেন , তার বক্তৃতায় তিনি সভা কক্ষের অন্যান্য সাংসদদেরও যে মুগ্ধ করেন এ বিষয়ে কোনো সন্দেহ নেই । তিনি বলেন শুধুমাত্র রাজনৈতিক ফায়দা তোলার জন্য সংসদে প্রতিদিন উত্তরপ্রদেশের মতো রাজ‍্যকে বাদ দিয়ে বাংলার সমালোচনা করা হচ্ছে। মঙ্গলবার লোকসভায় বাদল অধিবেশনে ভাষণ দিতে গিয়ে এই অভিযোগ তুললেন কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। তাঁর দাবি, এই বিষয়ে ইচ্ছে করে উহ্য রাখা হচ্ছে উত্তরপ্রদেশের মতো রাজ্যকে।
এদিন কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ অভিযোগ করেন, সংসদে নিয়মিত ভাবে পশ্চিমবঙ্গ নিয়ে সমালোচনা করা অভ্যাসে পরিণত হয়েছে। তাঁর মতে, বিষয়টিকে নির্দিষ্ট স্বার্থে সর্বজনীন করার চেষ্টা চলেছে।

উল্লেখ্য, গত সপ্তাহে সংসদে নিজের প্রথম ভাষণে মহুয়া অভিযোগ করেন, দেশ ফ্যাসিবাদের পথে এগিয়ে চলেছে। নিজের বক্তব্যের সমর্থনে তিনি সাতটি কারণও দর্শান।

তিনি বলেন, ‘যে দেশে মন্ত্রীরা নিজেদের স্নাতক হওয়ার শংসাপত্র দেখাতে পারেন না, সে দেশের দরিদ্র গৃহহীন বাসিন্দাদের নাগরিকত্বের প্রমাণ দিতে বলা হয়।’তিনি যে সরাসরি মৌচাকে ঢিল মারেন এটা বলার অপেক্ষায় রাখেনা । তার এই সরাসরি আক্রমণের কোনো পাল্টা কারুরই দেওয়ার সাহস হয়নি ।

No comments:

Post a Comment

loading...