Friday, 12 July 2019

মুকুলের দাবি এমপ্লয়িজ স্টেট ইনশিওরেন্স কর্পোরেশন) প্রতিনিধি নির্বাচনে দোলাকে জেতাবার জন্য নাকি মমতা বিজেপির দ্বারস্ত হয়েছিল ।কখনো সম্ভব ?

ওয়েব ডেস্ক ১২ই জুলাই  ২০১৯: তৃণমূল থেকে বিজেপিতে গেছেন মুকুল রায় , এবার বিজেপির ছোঁয়া মনে হয় লাগতে শুরু করেছে তার । কি ছোয়া ? দিলীপ ঘোষ , সুরিন্দর কুমার সেঙ্গার , ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব যেমন আলপটকা মন্তব্য করে দলকে বিব্রত করে থাকেন এবার সেই পথেই হাঁটলেন মুকুল রায় । প্রসঙ্গত রাজ্যসভায় কেন্দ্রের ইএসআইসি (এমপ্লয়িজ স্টেট ইনশিওরেন্স কর্পোরেশন) প্রতিনিধি নির্বাচনে ঘিরে তোলপাড় রাজ্য রাজনীতি।

বৃহস্পতিবার মুকুল রায় দাবি করেন, এই পদে তৃণমূল প্রার্থী তথা রাজ্যসভার সাংসদ দোলা সেনকে জয়যুক্ত করতে বিজেপি-র সমর্থন চেয়েছেন খোদ তৃণমূল সুপ্রিমো। এরপরই মমতা-বিজেপি ‘গোপন আঁতাত’ নিয়ে বিস্তর জল্পনা দানা বাঁধে। মুকুলের এই মন্তব্যে ক্ষুব্ধ হয়ে এবার তাঁর বিরুদ্ধে স্বাধীকারভঙ্গের নোটিস আনতে চলেছে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস। মুকুলের এই মন্তব্য ‘হাস্যকর’ বলে কটাক্ষ করেছেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। উল্লেখ্য, ইএসআইসি নির্বাচনে তৃণমূল-বিজেপি আঁতাতের অভিযোগ তুলেছেন কংগ্রেস সাংসদ প্রদীপ ভট্টাচার্যও।মুকুল রায়ের এই মন্তব্য প্রসঙ্গে রাজ্যসভায় তৃণমূল সাংসদ সুখেন্দু শেখর রায় বলেন, ‘‘মুকুল রায় যে কথা বলেছেন, তা সংসদের পক্ষে অবমাননাকর। তাই দল সিদ্ধান্ত নিয়েছে, দোলা সেনকে বলে স্বাধীকারভঙ্গের নোটিস আনা হবে’’। অন্যদিকে, একদা সতীর্থ মুকুল রায়ের বক্তব্য ‘হাস্যকর’ বলার পাশাপাশি রাজ্যের শিক্ষামন্ত্রী আরও বলেন, ‘‘ইএসআইয়ের মতো একটা কমিটিতে ঢুকবেন বলে কাউকে ফোন করবেন, এত দুর্বল মহিলা নন মমতা…হাস্যকর জিনিস’’।মুকুলদা শুনছেনতো ? যদিও এ বিষয়ে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি তার ।  

No comments:

Post a Comment

loading...