Friday, 26 July 2019

জয়শ্রীরাম না বলায় এক বিশেষ সম্প্রদায়ের যুবককে বেধড়ক মারা হল , ঘটনাটি আসানসোলের

ওয়েব ডেস্ক ২৬ই জুলাই ২০১৯: উত্তরপ্রদেশের বা বিজেপি শাসিত রাজ্যগুলির সংক্রমণ কি পশ্চিমবাংলায় এসে পড়ল ? কেননা প্রায় প্রতিদিনই খবরের কাগজ ওল্টালে জয়শ্রীরাম না বলাতে কোনো না  কোনো বিশেষ সম্প্রদায়ের কাউকে হেনস্তা হওয়ার খবর পাওয়া যায়।এবার সেই সংক্রমণ বাংলাতে এসে পড়ল , এবং সেটা সবে মাত্র শুরু হলেও এখুনি শক্ত হাতে দমন করা একান্ত জরুরি । প্রসঙ্গত জয় শ্রী রাম বলতে না-চাওয়ায় বেধড়ক পেটানো হল এক মুসলিম হকারকে। এই ঘটনায় তুমুল উত্তেজনা ছড়ায় আসানসোলের হীরাপুর এলাকায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে বন্ধ করে দেওয়া এলাকায় ইইন্টারনেট পরিষেবা। চলছে পুলিশি টহলদারি।
আধিকারিকরা জানিয়েছেন, মঙ্গলবার রাতে এক মুসলিম হকারকে জোর করে ‘জয় শ্রী রাম’ বলতে বলে একদল যুবক। বছর কুড়ির ছেলেটি আপত্তি করার তাঁকে বেধড়ক মারধর করা হয়। পরে স্থানীয়রা তাঁকে হাসপাতালে ভর্তি করান।

পুলিশ জানিয়েছে, মঙ্গলবার রাতে ঘটে ওই ঘটনা। তারপর থেকে সাম্প্রদায়িক হিংসা বাধার ভুয়ো ছবি-ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। তাই কোনও ঝুঁকি না-নিয়ে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে আগাম সতর্কতা নেওয়া হয়েছে। তবে এই ঘটনায় এখনও কেউ গ্রেফতার হয়নি।তবে প্রশাসন এ বিষয়ে তীক্ষ্ণ নজর রেখেছে , দোষীদের জন্য তল্লাশি চলছে । 

No comments:

Post a comment

loading...