Monday, 22 July 2019

সোনভদ্রে ১০ মিনিটে ১০ জনের খুনের ভিডিও প্রকাশ পেল, এটাই কি "আচ্ছে দিন"

ওয়েব ডেস্ক ২২ ই জুলাই ২০১৯: উত্তরপ্রদেশের সোনভদ্রে  যে ভাবে মানুষকে  নির্মম ভাবে হত্যা করা হয়েছিল  প্রায় এক সপ্তাহের পর গা হিম করা সেই ভিডিও প্রকাশ পেল  । যোগী আদিত্যনাথ মুখ্যমন্ত্রীত্বের পদে  বসার পরেও সেখানকার ক্ষমতাসীন মানুষেরা চাষিদের ওপর  এতটা নির্মম হতে পারে তা কল্পনাও করা যায়না । কোনো রকমে যেই ভিডিওটি তুলতে পেরেছেন কেউ , সেটাই আজ নেট দুনিয়াতে ভাইরাল হয়ে গেছে ।প্রথম ভিডিওটিতে দেখা যাচ্ছে, গ্রাম প্রধান নির্বিচারে গুলি চালাচ্ছে কৃষকদের ওপর।
৩৬ একর জমি তাঁর হাতে তুলে দিতে অস্বীকার করার পর এই গুলি চালাতে শুরু করে গ্রাম প্রধান। আধ ঘন্টা পরে সেখানে পুলিশ আসে। যা অনেক প্রশ্ন তুলে দিয়েছে। গ্রামবাসীরাই এই ভিডিও তুলে রাখে। যা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সেখানে এটাও দেখা যাচ্ছে, গুলি চালানোর আগে কৃষকদের লাথি মারা হচ্ছে। লাথি মেরে তাদের মাঠে ফেলে দেওয়া হয়। তারপর শুরু হয় গুলিবর্ষণ।দ্বিতীয় ভিডিওতে দেখা যায়, মাঠের মধ্যে দাঁড়িয়ে রয়েছে একাধিক ট্র‌্যাক্টর। সেই ট্র‌্যাক্টরগুলিই কৃষকদের ঘিরে ফেলে। শুরু হয় আক্রমণ। যার ফলে সেখান থেকে পালিয়ে বাঁচার কোনও সুযোগ পায়নি কৃষকরা। কারণ একদিকে ট্র‌্যাক্টর, অন্যদিকে গ্রাম প্রধান যজ্ঞ দত্ত-সহ তার সাঙ্গপাঙ্গরা অস্ত্রশস্ত্র নিয়ে দাঁড়িয়ে ছিল।
এর মাঝেই কৃষকদের ওপর তাঁরা লাঠি চালাতে শুরু করে। কৃষকরা যখন মার থেকে বাঁচতে দৌড়াচ্ছে, তখন শুরু হয় গুলি চালানো। এই ভয়াবহ পরিস্থিতি দেখে এক মহিলা পুলিশকে ফোন করার পরামর্শ দেয়। কিন্তু ততক্ষণে সব শেষ। প্রকাশ্য দিবালোকে নির্মমভাবে খুন করা হল ১০ জন নিরীহ কৃষককে।মধ্যযুগেও এরকম হয়েছে কিনা সন্দেহ প্রকাশ করেছেন নেটিজেনরা । ।অবিলম্বে বিভিন্ন জায়গা থেকে দোষীদের শাস্তির দাবি করা হয়েছে ।

No comments:

Post a comment

loading...