Wednesday, 28 August 2019

কলকাতা পৌরসভার ডেঙ্গি প্রতিরোধ ব্যবস্থা প্রশংসিত হল সুদূর ব্যাংককেও

ওয়েব ডেস্ক ২৮শে অগাস্ট  ২০১৯: যে ভাবে কলকাতা পৌরসভা ডেঙ্গি মোকাবেলা করেছে , তার জন্য ঢাকার পর ব্যাংককও প্রশংসা করতে বাধ্য হল । কস্মিনকালেও ভাবা গিয়েছিলো , ড্রোন উড়িয়ে ডেঙ্গির লাভা সনাক্ত করে স্প্রে করে ডেঙ্গি রোখা যায় ?এটা করে দেখিয়েছে কলকাতা পৌরসভা । ঢাকার মেয়র , কলকাতায় এসে ডেঙ্গি মোকাবেলা কি ভাবে করছে কলকাতা পৌরসভা সেটা দেখে গিয়েছিল । তারা স্বাভাবিক ভাবেই অভিভূত ।
এই কিছুদিন আগে কলকাতার ডেপুটি মেয়র ব্যাংককে গিয়েছিলেন , সেখানে কলকাতা পৌরসভার এই কর্মযজ্ঞ দেখে থাইল্যান্ডবাসী অবাক ও অভিভূত ।ব্যাংককেও কলকাতার মতো রাস্তায় খাবার বিক্রি হয় , সেখানে কি ভাবে ডেঙ্গি প্রতিরোধ করা হয় সেটা খতিয়ে দেখেন বর্তমান কলকাতার ডেপুটি মেয়র । সেই মুহূর্তেও , ড্রোন উড়িয়ে কলকাতা পৌরসভার ডেঙ্গি মোকাবেলার ব্যাপারটা আলোড়ন সৃষ্টি করে । এই প্রতিবেদন লিখতে গিয়ে একটা সাক্ষাৎকার মনে পরে যায় । ইলেকট্রনিক মিডিয়ায়
একবার ড: সূর্য্য কান্ত মিশ্র জিজ্ঞেস করা হয়েছিল , বাঙালির স্বাস্থ্য অবস্থা এরকম বেহাল দশা কেন ? উত্তরে সূর্য্য কান্ত মিশ্র বলেছিলেন , এটা এমন একটা সেক্টর যেখানে নাম কেনা অসম্ভব । কিন্তু আজ প্রমাণ হয়ে গেল ইচ্ছে থাকলে উপায় আছেই । 

No comments:

Post a Comment

loading...