Sunday, 25 August 2019

শেয়ার বাজার পড়ছে দ্রুত গতিতে , উদাসীন কেন্দ্র

ওয়েব ডেস্ক ২৫ শে অগাস্ট  ২০১৯: ভারতীয় বাজারের প্রতি আর ভরসা করতে পারছেনা লগ্নিকারীরা । তাই শেয়ার বাজারে ধস নামতে শুরু করল । গত বৃহস্পতিবার শেয়ার বাজার ব্যাপক ধসের সম্মুখীন হয় , এতটাই হয়েছে যে বিগত ৬ মাসেও এরকম হয়নি । সেনসেক্স  ৫৮৭ পয়েন্ট পড়ে দাঁড়ায় ৩৬৪৭৩ পয়েন্টে। অন্যদিকে, নিফটির সূচক ১৮১ পয়েন্ট বা ১.৬ শতাংশ পড়ে দাঁড়ায় ১০৭৩৮ পয়েন্টে।

একমাত্র তথ্যপ্রযুক্তি ক্ষেত্র ছাড়া সরকারি ব্যাঙ্ক, পরিকাঠামো শিল্প, ধাতু শিল্প, গাড়ি শিল্প সহ বিভিন্ন কোম্পানির শেয়ার পড়ে গিয়েছে। আইডিবিআই ক্যাপিটাল–এর প্রধান এ কে প্রভাকর বলছেন, ‘‌অবস্থা দেখে মনে হচ্ছে লগ্নিকারীরা নিজেদের সম্পত্তি বিক্রি করে দিচ্ছেন মূল ধন রক্ষা করতে’‌। সাধারণ লগ্নিকারীরা বিভ্রান্ত এফ পি আই বা ফরেন পোর্টফোলিও ইনভেস্টরদের ক্ষেত্রে ঠিক কত বসাবে কেন্দ্র সরকার এই নিয়ে , কারণ এখনো কোনো কর বসায়নি কেন্দ্র সরকার , যেটা তাদের বসানো উচিত ছিল ।এখানেই  শেষ নয়
কেন্দ্রের পক্ষ থেকে লগ্নিকারীদের উদ্দেশ্যে যেই প্যাকেজ ঘোষণার দরকার ছিল সেটাও এখনো করেনি কেন্দ্র । তার ওপর কিছু বিজেপি নেতার উল্টোপাল্টা মন্তব্য বাজারকে আরো নিম্নগামী করেছে। 

No comments:

Post a Comment

loading...