Friday, 30 August 2019

বেকারত্ব ঘোচানোর জন্য সরকারের আনা স্টাফ সিলেকশন কমিশন বিল আটকে দিল বাম-কংগ্রেস জুটি

ওয়েব ডেস্ক ৩০শে অগাস্ট  ২০১৯: স্টাফ সিলেকশন কমিশন নিয়ে একটা বিল রাজ্য সরকার গতকাল পেশ করেছিল বিধান সভায় ।কিন্তু বামফ্রন্ট ও কংগ্রেসের এক সাথে এবং এক যোগে বিরোধিতার জন্য বেকারদের চাকরি পাওয়ার সম্ভাবনা পিছিয়ে গেল ।প্রসঙ্গত বৃহস্পতিবার স্টাফ সিলেকশন কমিশন (রিপিলিং) (রিপিলিং) বিল ২০১৯ পেশ করে রাজ্য সরকার। কিন্তু বিলের শিরোনামে কেন পর পর দুবার রিপিলিং শব্দটি পর পর দুবার ব্যবহার করা হয়েছে, তা নিয়ে প্রশ্ন তোলেন বিরোধীরা।
তাঁরা অভিযোগ করেন বিরোধীদের না জানিয়েই এই বিল পেশ করা হয়েছে।একেবারে তুচ্ছ কারণে বিলটি আটকায় বিরোধীরা ।আসলে মমতা বন্দ্যোপাধ্যায় বেকারদেরচাকরি দেওয়ার পরিকল্পনা করছে ঠিক মেনে নিতে হয়তো পারেনি বিরোধীরা ।
২০১১ সালে রাজ্য সরকারের শূন্যপদ পূরণের জন্য পাবলিক সার্ভিস কমিশনের মতো স্টাফ সিলেকশন কমিশন আনেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর মাধ্যমে নিয়োগ প্রক্রিয়া শুরু হয়। ২০১৭ সালে আবার সেই আইন প্রত্যাহার করে নেওয়া হয়। কিন্তু বিধানসভা ভোটের আগে রাজ্য সরকারের বেশ কিছু শূন্যপদ পূরণ করার উদ্যোগ নিয়েছে সরকার। তাই ফের বিল এনে পুরনো আইনকে নতুন প্রাণ দিতে চাইছে সরকার।এতে খারাপটা  কি আছে তা বোঝাতে অক্ষম বিরোধীরা ।    নেটিজেনদের অভিমত তাহলে বিরোধিতা করার জন্যই কি বিরোধীরা ?

No comments:

Post a Comment

loading...