Saturday, 10 August 2019

এবার পুরোহিতদের ভাতার আবেদন মুখ্যমন্ত্রীর কাছে , ভরসা আছে বলেই কি আবেদন করা হচ্ছে ?

ওয়েব ডেস্ক ১০ই অগাস্ট  ২০১৯: মমতা বন্দ্যোপাধ্যায়ের আমলে কেউ বঞ্চিত নন । যোগ্য সম্মানের সাথে কারুর পরিবার যেন অভুক্ত না থাকে সে বিষয়েও এতোবধি দেখা হয়েছে । আগামী দিনেও আশা করাই  যাই কোনো শ্রেণীর মানুষকে জীবিকা নির্বাহের জন্য সংগ্রাম করতে হবেনা ।  প্রসঙ্গত শুক্রবার রানি রাসমনি রোডের এক সভায় পুরোহিতদের মাসিক ভাতা আদায় করে দেওয়ার প্রতিশ্রুতি দিলেন রাজ্যের অনগ্রসর শ্রেণি উন্নয়ন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়।
সভা মঞ্চ থেকে এদিন রাজীব বন্দ্যোপাধ্যায় বলেন, “আমি এখান থেকে মুখ্যমন্ত্রীর কাছে যাব। আপনাদের যাতে মাসিক ভাতা প্রদান করা যায় তার ব্যবস্থা করব।” পুরোহিতদের মাসিক ভাতা প্রসঙ্গে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের মন্তব্য, “এভাবে ঘুষ দিয়ে খুশি করা যায় না। সামগ্রিক উন্নয়ন হলে সবাই খুশি হয়।”শুক্রবার ৯ দফা দাবি-দাওয়া নিয়ে কলকাতায় সভা করে করে ‘পশ্চিমবঙ্গ রাজ্য সনাতন ব্রাহ্মণ ট্রাস্ট’। সেই সভায় সংগঠনের সম্পাদক শ্রীধর মিশ্র বলেন, “যারা আমাদের জন্য ভাববে, আমরা তাদের সঙ্গে থাকব।” বিদ্যালয়ে পঞ্চম শ্রেণি থেকে সংস্কৃত চালু, জেলায় জেলায় সংস্কৃত কলেজ নির্মাণ, প্রবীণ পুরোহিতদের মাসিক ভাতা চালু-সহ মোট ৯ দফা দাবি নিয়ে এদিন সোচ্চার হয়েছে এই সংগঠন। উল্লেখ্য, এ রাজ্যে অতীতে মৌলবি ও মোয়াজ্জেমদের ভাতা দেওয়া নিয়ে বহু বিতর্ক হয়েছে। হাইকোর্টে এ বিষয়ে মামলা-মোকদ্দমাও হয়েছে। এরপরও সম্প্রতি কলকাতা পুরসভা শ্মশানের পুরোহিতদের সাম্মানিক ভাতার কথা ঘোষণা করেছে। আর এবার ভাতা দাবি করে রাজ্যের মন্ত্রীর থেকে আশ্বস্ত হলেন পুরোহিতরা।
এখন রাজ্যবাসীর একটা মনোভাব এসে দাঁড়িয়েছে , মমতা যখন আছেন তাদের কোনো সমস্যা হবেনা । কিছু না কিছু একটা ব্যবস্থা হবেই । সিপিএমের জমানায় ছিল আন্দোলন , ছিলোনা ভাত ।

No comments:

Post a Comment

loading...