Monday, 30 September 2019

দুই রাজ্যে বিজেপি সরকার থাকা সত্ত্বেও কেন ১০০ জন মারা গেল বন্যায় ? প্রশ্ন উঠছে

ওয়েব ডেস্ক ৩০শে  সেপ্টেম্বর ২০১৯:উত্তর প্রদেশ ও বিহার দুটোই বিজেপি শাসিত রাজ্য আর এখানেই বন্যায় বেশি সংখক লোক প্রাণ হারিয়েছেন সাম্প্রতিক কালে । কেন পর্যাপ্ত পরিমানে সাবধানতা নেওয়া গেলনা তার কোনো সদুত্তর দিতে পারেনি বিজেপি প্রশাসন । প্রসঙ্গত ভারী বৃষ্টির কারণে এই বন্যা দেখা দিয়েছে। বন্যায় উত্তর প্রদেশের অধিকাংশ জেলা এবং বিহারের পাটনাসহ বিভিন্ন এলাকা প্লাবিত হয়েছে।
উত্তর প্রদেশ ও বিহার রাজ্যে ভয়াবহ বন্যায় মৃতের সংখ্যা ১০০ ছাড়িয়েছে।

ভারী বৃষ্টির কারণে এই বন্যা দেখা দিয়েছে। বন্যায় উত্তর প্রদেশের অধিকাংশ জেলা এবং বিহারের পাটনাসহ বিভিন্ন এলাকা প্লাবিত হয়েছে।


উত্তর প্রদেশ রাজ্য সরকারের এক প্রতিবেদনে বলা হয়, বন্যার কারণে বৃহস্পতিবার থেকে এ পর্যন্ত ৯৩ জন মারা গেছে।

রাজ্যের জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষের তথ্য অনুযায়ী, বন্যায় বিহারে মারা গেছে ২৯ জন।

কর্মকর্তারা বলছেন, বন্যার কারণে উত্তর প্রদেশ ও বিহার উভয় রাজ্যে সড়ক ও রেলযোগাযোগ ব্যাহত হচ্ছে। এ ছাড়া বিদ্যুৎ সঞ্চালন, স্বাস্থ্যসেবা ও শিক্ষা কার্যক্রমে বন্যার মারাত্মক প্রভাব পড়েছে।

বিহারের প্রধান শহর পাটনায় বন্যার ব্যাপকতা সবচেয়ে বেশি। প্রধান সড়কে নৌকা দিয়েও লোকজনকে চলাচল করতে দেখা গেছে। রাজ্য সরকার ভারতীয় বিমানবাহিনীর কাছে হেলিকপ্টার ও মেশিন দিয়ে জল নিষ্কাশনে সাহায্য চেয়েছে।

উত্তর প্রদেশের অবস্থাও প্রায় একই রকম।
এখন কথা উঠছে , আবহ দফতর আগে থেকেই তো জানিয়ে দিয়েছিল এরকম অবস্থা আসতে পারে তাহলে কেন বিজেপি সরকার আগের থেকে ব্যাপারটা সামাল দিতে পারলনা ? আর কেনইবা এতো মৃত্যুর মিছিল হল ?

No comments:

Post a Comment

loading...