Saturday, 21 September 2019

মমতা আশ্বস্ত করছেন , কিছুতেই নাগরিকপঞ্জী বাংলায় হতে দেবেন না ।

ওয়েব ডেস্ক ২১শে  সেপ্টেম্বর ২০১৯:   পশ্চিমবঙ্গে জাতীয় নাগরিকপঞ্জী (এনআরসি) হবে না বলে আশ্বস্ত করেছেন  মুখ্যমন্ত্রী ও তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে নয়াদিল্লিতে বৈঠকের পর শুক্রবার কলকাতায় ফিরে রাজ্যবাসীকে এমন আশ্বাসই দিয়েছেন তিনি।

তিনি বলেন, এনআরসিকে রাজনৈতিক হাতিয়ার করা হচ্ছে। অপপ্রচারে কান দেবেন না। আমি থাকতে পশ্চিমবঙ্গে এনআরসি হবে না।
তবে রাজ্যবাসীকে ভোটার তালিকায় নাম তুলে রাখার অনুরোধ জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

মমতা বলেন, রাজ্যে ভোটার তালিকা সংশোধন ও ডিজিটাল রেশন কার্ড নিয়ে ছড়িয়েছে এনআরসি গুজব। রাজ্যবাসীর আশঙ্কিত হওয়ার কারণ নেই। কিছু অপপ্রচার চলছে। বাংলায় এনআরসি নিয়ে দিল্লিতে কথা হয়নি। রাজনৈতিক কারণে বাংলায় এনআরসি নিয়ে ভয় দেখাচ্ছে। উস্কানিমূলক কথা বলছে। এতে মানুষের হৃদয়ে দুঃখ লাগছে।

রাজ্যবাসীকে আশ্বাস দিয়ে মমতা বলেন, বাংলার মানুষকে আশ্বস্ত করব, কোনো এনআরসি হবে না এখানে। এনআরসি নিয়ে রাজনৈতিক প্রচার করছে। এটা রাজনীতির হাতিয়ার। বাংলায় এনআরসির প্রশ্নই আসে না। চিন্তার কোনো কারণ নেই। ভোটার তালিকায় নাম রয়েছে। নিজের নামে জমি-বাড়ি আছে, আবার কী চাই? ভোট দেওয়া মানে নাগরিক, এটাই তো আপনার সম্বল। এটা ডিজিটাল রেশন কার্ড। এটার সঙ্গে এনআরসির সম্পর্ক নেই। চিন্তার কারণ নেই। আপনাদের কারও গায়ে হাত দিতে গেলে মমতার গায়ে হাত দিতে হবে। আপনাদের পাহারাদার ছিলাম, থাকব।

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠকে বাংলায় এনআরসি নিয়ে কোনো কথা হয়নি জানিয়ে মমতা বলেন, আসামে এনআরসির জন্য কত মানুষ মারা গেছে। এনআরসির জন্য বলতেই তো দিল্লি গেলাম। বিষয়টি দেখে স্বরাষ্ট্রমন্ত্রক। তাই বলে এলাম দিল্লি গিয়ে।

No comments:

Post a Comment

loading...