Wednesday, 4 September 2019

দীর্ঘক্ষণ মমতার সাথে কথা বলার পর , কংগ্রেস ছেড়ে তৃণমূলে ওমপ্রকাশ

ওয়েব ডেস্ক ৪ঠা  সেপ্টেম্বর ২০১৯: দুঁদে রাজনীতিবিদরা আগে থেকেই জানতেন তৃণমূল -আর কংগ্রেস জোট না করলে এই বাংলায় ঘুরে দাঁড়ানো সম্ভব নয় । ঠিক সেরকমই বুঝেছিলেন কংগ্রেসের বর্ষীয়ান নেতা ওমপ্রকাশ মিশ্র । চেয়েছিলেন তৃণমূলের সাথে জোটটা হোক , কিন্তু সেটা প্রদেশ কংগ্রেসের নেতারা চাননি , আর তার পরেরটা ইতিহাস । তাই সেই ক্ষোভটা বেশ ভালো মাত্রায়েই ছিল ওমপ্রকাশ বাবুর , তাই এবার তৃণমূলে যোগ দিলেন ।
এদিন বিধানসভায় মমতা ব্যানার্জির সঙ্গে দীর্ঘক্ষণ কথা বলেন তিনি। তারপর বৈঠক শেষে জানান, তিনি কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগদান করেছেন। তৃণমূলে যোগদানের সঙ্গে সঙ্গেই যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ওমপ্রকাশ মিশ্রকে তৃণমূলের এডুকেশন ফোরামের চেয়ারম্যান করা হয়েছে। এমনকী দলের কোর কমিটিতেও থাকবেন তিনি বলে খবর।
আজকের দিনে ওমপ্রকাশ মিশ্রের তৃণমূলে যোগদান রাজনৈতিকভাবে খুবই গুরুত্বপূর্ণ। কারণ আজই বিধানসভায় কংগ্রেসের সাংসদ অধীর চৌধুরিকে সংবর্ধনা দিয়েছে কংগ্রেস পরিষদীয় দল। কংগ্রেস যেখানে অধীর চৌধুরিকে সংবর্ধনা দিয়ে রাজ্যে কংগ্রেসের ভিতকে আরও শক্ত করতে চাইছে, সেখানে কংগ্রেসে ভাঙন ধরালেন ওমপ্রকাশ মিশ্রের মতো একজন হেভিওয়েট নেতা।
আমি বিধানসভা ভোটের জন্য ঘুটি সাজানো যে শুরু হয়ে গেছে এটাই তার প্রমান ।

No comments:

Post a Comment

loading...