Sunday, 20 October 2019

পীযুষকে পাল্টা দিলেন অর্থনীতিবিদ অভিজিৎ

ওয়েব ডেস্ক ২০ই অক্টোবর ২০১৯: তিনি যে পক্ষপাতদুষ্ট নন, অর্থনৈতিতে নিজের  ভাবনাচিন্তা নিয়ে নিজের অবস্থানের কথা জানিয়ে দিলেন নোবেলজয়ী ভারতীয় অর্থনীতিবিদ অভিজিৎ বন্দ্যোপাধ্যায়।
বাণিজ্যমন্ত্রী পীযূষ গোয়েলের এক বক্তব্যের পরিপ্রেক্ষিতে  শনিবার একথা জানান তিনি। অভিজিৎ বন্দ্যোপাধ্যায় বলেন, কোনও অর্থনৈতিক ভাবনাচিন্তা নিয়ে আমি পক্ষপাতদুষ্ট নই।
গত শুক্রবার পীযুষ গোয়েলের এক সমালোচনার পরিপ্রেক্ষিতে অভিজিৎ বলেন, আমার পেশাদারিত্ত্ব নিয়ে প্রশ্ন তুলছেন বাণিজ্যমন্ত্রী। কংগ্রেসের জায়গায় যদি বিজেপি আমায় জিজ্ঞাসা করত, একটি নির্দিষ্ট আয়ের হার কত, তাহলে কি আমি সত্যিটা বলতাম না? আমি তাদের ঠিকটা বলেছিলাম, আমি ইচ্ছুক ছিলাম। একজন পেশাদার হিসেবে, আমি সবার সঙ্গে পেশাদারিত্ব রাখি।নোবেলজয়ী এই অর্থনীতিবিদ বলেন, আমরা যে কোনও রাজ্য সরকারের সঙ্গে কাজ করি, তাদের মধ্যে বেশিরভাগই বিজেপি সরকারের। যখন গুজরাটে নরেন্দ্র মোদি মুখ্যমন্ত্রী ছিলেন, সেই সময় আমরা গুজরাট দূষণ নিয়ন্ত্রণ পর্ষদের সঙ্গে কাজ করেছি, এবং প্রকৃতপক্ষে আমাদের দারুণ অভিজ্ঞতা হয়েছিল। আমি বলব, তারা প্রমাণ চাইছিল এবং সেই অভিজ্ঞতা  থেকে পাওয়া নীতিগুলি কার্যকর করেছে।বিজেপি সরকারের আর্থিক নীতির কট্টর সমালোচক অভিজিৎ বন্দ্যোপাধ্যায়। সম্প্রতি তিনি বলেন, ভারতের অর্থনীতি সঙ্কজনক অবস্থায় রয়েছে।

No comments:

Post a Comment

loading...