Thursday, 17 October 2019

আবার রাজ্য সরকারি কর্মীদের ভাতা বাড়াচ্ছেন মমতা

ওয়েব ডেস্ক ১৭ ই অক্টোবর ২০১৯: মনে আছে 'হিন্দ মোটর ' কারখানাকে ? যেখানে একসাথে ১৪০০০ কর্মী কাজ করতো সেখানে ১৪০০ কর্মী কাজ করে কিনা সন্দেহ । বাম আন্দোলনের সাথে যারা একসময় জড়িত ছিল তারা সকাল বেলায় সই করে বিকেল বেলায় কারখানায় ঢুকতো কাজ করার জন্য যাতে ওভারটাইম এর টাকাটা মাইনের সাথে পাওয়া যায় ।
আর সেই সময়কার শিল্পমন্ত্রী নিরুপম সেন সব কিছু জেনেও নীরব দর্শকের ভূমিকায় থেকেছেন , আশায় ছিলেন কবে হিন্দ মোটর বন্ধ হবে আর কবে সব কর্মীদের রাস্তায় নামিয়ে লেভি তোলা যাবে , তবে মমতার আমলে দিন কাল সত্যি বদলেছে বলে মনে করেন অনেকেই । আর তাতেই শীল মোহর দিয়ে সমস্তরকম ভাতা বাড়িয়ে দিলেন মুখ্যমন্ত্রী। তিন বছর আগের হিসেবেই বেতন কাঠামো বাড়ছে রাজ্য সরকারি কর্মীদের। অবশ্য শুধু রাজ্য সরকারি কর্মীরাই নয়, একইসঙ্গে পুরসভা ও পঞ্চায়েত কর্মী, সরকারি সাহায্যপ্রাপ্ত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, অশিক্ষক কর্মী এবং ৬০টির বেশি স্বয়ংশাসিত ও সরকারি সংস্থার কর্মীরাও এই বেতন কমিশনের সুপারিশের সুফল পাবেন।
অতএব বলেই দেওয়া যায় সেই জঙ্গি আন্দোলন করে এক একটা রাষ্ট্রায়ত্ত সংস্থা অচলাবস্থার মধ্যে নিয়ে যাওয়ার দিন শেষ । আলিমুদ্দিন শুনছে তো ?

No comments:

Post a Comment

loading...