Saturday, 23 November 2019

ফড়নবিশ আবার মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী , এক রাতের মধ্যে হিসাব ওল্টালো কি করে ?জোর জল্পনা

ওয়েব ডেস্ক ২৩শে নভেম্বর ২০১৯: ভারতের মহারাষ্ট্র রাজ্যের রাজনৈতিক নাটকে নয়া মোড় নিয়েছে। আজ শনিবার সকালেই মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন দেবেন্দ্র ফড়নবিশ।গতকাল রাত পর্যন্ত খবর ছিল যে, মহারাষ্ট্রে শিবসেনা, কংগ্রেস ও এনসিপি জোট বেঁধে সরকার গড়তে যাচ্ছে। মুখ্যমন্ত্রী পদে শিবসেনা প্রধান উদ্ভব ঠাকরে শপথ নেবেন বলেই জানতেন সবাই। শনিবার সকালেই হিসাবটা বদলে গেছে। আজ সকালে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েছেন বিজেপির দেবেন্দ্র ফড়নবিশ।
শনিবার সকালে মহারাষ্ট্রের রাজভবনে দ্বিতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন ফড়নবিশ। উপ-মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েছেন এনসিপি প্রধান শরদ পাওয়ারের ভাইপো অজিত পাওয়ার।
এদিকে, শপথ গ্রহণের পর দেবেন্দ্র ফড়নবিশ বলেছেন,'বিজেপি মহারাষ্ট্রের মানুষদের স্থায়ী সরকার দিতে চায়। শিবসেনা জনাদেশ মেনে নেয়নি। সরকার গঠনে সাহায্য করার জন্য এনসিপি-কে অনেক ধন্যবাদ।'ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী ও উপ-মুখ্যমন্ত্রী পদে শপথ নেওয়ায় দেবেন্দ্র ফড়নবিশ ও অজিত পাওয়ারকে টুইট করে অভিনন্দন জানান ।প্রসঙ্গত, গত এক সপ্তাহের বেশি সময় ধরে রাষ্ট্রপতি শাসন জারি ছিল মহারাষ্ট্রে। শিবসেনা, এনসিপি ও কংগ্রেস মিলে এখানে সরকার গঠন করবে বলে নয়া জোটের পক্ষ থেকে জানানো হয়। সবাইকে অবাক করে জোট বাঁধল বিজেপি ও এনসিপি।


No comments:

Post a Comment

loading...