Sunday, 3 November 2019

মব লিনচিং এর সূত্রপাত কি উত্তরপ্রদেশ থেকে ?স্ত্রীকে খুন করার দায়ে গণপিটুনিতে স্বামীর মৃত্যু

ওয়েব ডেস্ক ৩রা নভেম্বর ২০১৯: কোনো মানুষ যদি দোষ করে তার জন্য আইন আদালত আছে , সর্বোচ্চ আদালত তো আছেই । তাই বলে রাস্তায় ফেলে গণপিটুনি দেওয়ার অধিকার কারুরই নেই । সে যেই হোক না কেন । আর ঠিক এই কাজ টাই উত্তরপ্রদেশের মতো রাজ্যে বাড়ে বাড়ে ঘটে যাচ্ছে । প্রসঙ্গত নাসের কুরেশিকে উত্তর প্রদেশের জনতা রাস্তায় ফেলে পিটিয়ে খুন করল দিনের আলোয় । অভিযোগ নাসির কুরেশি তার স্ত্রী ৩৫ বছরের আফসারিকে কুপিয়ে হত্যা করেছেন।ঘটনার পর নাসির পালাবার চেষ্টা করলে তাকে আক্রমণ করেন ওই ব্যক্তিরা। নাসিরকে গণপিটুনির এক ভিডিও অন‌লাইনে ছড়িয়ে পড়েছে। ভিডিওতে দেখা ছ'জন অভিযুক্তর মধ্যে পাঁচজনকে চিহ্নিত করেছে পুলিশ।
ফতেপুরের ডেপুটি পুলিশ সুপারিটেন্ডেন্ট শ্রীপাল যাদব জানিয়েছেন, ওই ব্যক্তির উপরে তার স্ত্রীকে হত্যার অভিযোগ রয়েছে। উনি পালাতে গেলে গ্রামবাসীরা তাকে ঘিরে ধরে মারধর করতে থাকে। তাকে পাথর ছুড়েও মারা হয়। এতে নাসির মারা যান।ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা যাচ্ছে, রাস্তার উপরে নাসির উপুড় হয়ে পড়ে রয়েছেন এবং তাকে রড ও লাঠি দিয়ে মারা হচ্ছে। এসময় চারপাশে অনেক মানুষ জড়ো হয়ে বীভৎস এ ঘটনা দেখছিলেন। এক হলুদ জামা পরা লোককে দেখা যায়, মৃতদেহের কাছে এসে সেলফি তুলতে এবং জনতা ও নাসিরেরও ছবি তুলতে।
জানা গেছে, নাসিরের স্ত্রী আফসারী তার মায়ের কাছে থাকতেন। ঘটনার দিন তার সঙ্গে তার স্বামীর ঝগড়া হয়। সেই সময় নাসির রেগে গিয়ে কোপ মারলে আফসারী মারা যান। তাকে বাঁচাতে গিয়ে আহত হন তার মা ও বোনও।

No comments:

Post a Comment

loading...