Saturday, 30 November 2019

গণধোলাইয়ের ভয়ে হেলমেট পরেই পিয়াজ বিক্রি করলেন সংস্থার কর্মীরা

ওয়েব ডেস্ক ৩০শে নভেম্বর ২০১৯: দেশে  পেঁয়াজের ঝাঁজ বড় কড়া। আপেল-কমলার মতো ফলের চেয়ে তুলনামূলকভাবে পেঁয়াজের দামের তেজ বেশি। দাম নিয়ে সমস্যায় মানুষ। কম দামে সাধারণ মানুষের জন্য পেঁয়াজ বিক্রি করা হচ্ছে সরকারের পক্ষ থেকে। বিক্রির সময় যেন জনরোষের শিকার হতে না হয়, সে জন্য মাথায় হেলমেট পরে পেঁয়াজ বিক্রি করছেন কর্মীরা। হেলমেট মাথায় পেঁয়াজ বিক্রির ছবি লোকজনের কাছে রসাল ঘটনা হয়ে উঠেছে।
বিহার রাজ্যর রাজধানী পাটনায় ঘটেছে এ ঘটনা।সূত্রের খবর অনুসারে চারদিকে বন্যা আর উৎপাদন কম হওয়ায় দিন দিন ভারতে দাম বেড়েছে পেঁয়াজের। কিছুদিন আগেও ৪০-৫০ রুপি কেজি দরে বিক্রি হওয়া পেঁয়াজ এখন ৮০ থেকে ১০০ টাকাতে  বিক্রি হচ্ছে। এমন পরিস্থিতি বিভিন্ন রাজ্যে সরকার কম মূল্যে গাড়িতে করে পেঁয়াজ বিক্রি করছে। বিহারের পাটনায়ও বিক্রি হচ্ছে। ৩৫ টাকা  কেজি পেঁয়াজ বিক্রি করেছে  স্টেট কো-অপারেটিভ মার্কেটিং ইউনিয়ন লিমিটেড। কিন্তু বিক্রির সময় যেন জনরোষের শিকার হতে না হয়, সে জন্য মাথায় হেলমেট পরে কাজ করছেন ওই সংস্থার কর্মীরা।
আজ শনিবার সকালে পাটনার স্টেট কো-অপারেটিভ মার্কেটিং ইউনিয়ন লিমিটেডের অফিসের সামনে সংস্থার কর্মীরা ভ্রাম্যমাণ গাড়ি থেকে পেঁয়াজ বিক্রি করছেন। গাড়ির সামনে লম্বা লাইন। ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকে মানুষ পেঁয়াজ কিনছে। কোনো কোনো দিন মানুষকে সকাল থেকে বিকেল পর্যন্ত লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। তবে পেঁয়াজের জোগান কম থাকায় জনরোষ তৈরি হতে পারে বলে আশঙ্কা করছেন কর্মীরা। নিজেদের নিরাপত্তার জন্য মাথায় হেলমেট পরে কাজ করছেন তাঁরা।

No comments:

Post a Comment

loading...