Sunday, 10 November 2019

সুপ্রিম কোর্টের রায়ের বিরুদ্ধে কিছু লিখলেই এবার শ্রীঘরে ঠাঁই পেতে হবে , যোগী সেভাবেই এগোচ্ছেন

ওয়েব ডেস্ক ১০ই নভেম্বর ২০১৯: নিরাপত্তা বলয়ে আগেই মুছে ফেলা হয়েছিল উত্তর প্রদেশকে । শান্তি শৃঙ্খলা যাতে বজায় থাকে তার জন্য আগে থেকেই তৎপর ছিল প্রশাসন এবং এদের পর তদারক করছেন যোগী আদিত্যনাথ ।কিন্তু দেখা যাচ্ছে বাবরি মসজিদ মামলায়  সুপ্রিম কোর্টের রায়ের পর সামাজিক যোগাযোগের মাধ্যমে সমালোচনামূলক পোস্টের অভিযোগে এবার ধরপাকড় শুরু হয়েছে উত্তরপ্রদেশে। শনিবার রায় ঘোষণার পর থেকে মোট ১২টি অভিযোগ দায়ের এবং ৩৭ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।
উত্তরপ্রদেশ পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় ওই মামলা সম্পর্কিত তিন হাজার ৭১২টি সোশ্যাল মিডিয়া পোস্টের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া হয়েছে। তার মধ্যে কিছু পোস্ট মুছে দেওয়া হয়েছে। বন্ধও করে দেওয়া হয়েছে অনেক অ্যাকাউন্ট।কোনো গুজব যেন না ছড়ায়, সেজন্য সোশ্যাল মিডিয়ায় রাজ্যবাসীর তৎপরতার ওপরও নজর রাখা হচ্ছে বলে জানিয়েছেন রাজ্য পুলিশের ডিজিপি ওপি সিংহ। তিনি বলেন, প্রয়োজন পড়লে রাজ্যের সর্বত্র সোশ্যাল মিডিয়ার ওপর নিষেধাজ্ঞা বসানো হবে, যাতে গুজব ছড়িয়ে কেউ অশান্তিতে ইন্ধন জোগাতে না পারে।
সোশ্যাল মিডিয়ায় নজরদারির পাশাপাশি প্রযুক্তি নির্ভর কন্ট্রোল রুমও খোলা হয়েছে লখনৌতে। সেখানে বসেই অযোধ্যা-সহ পুরো রাজ্যের পরিস্থিতির দিকে নজর রাখছে উত্তরপ্রদেশ এবং কেন্দ্রীয় বাহিনীর কর্মকর্তারা।  

No comments:

Post a Comment

loading...