Wednesday, 11 December 2019

ভোটের জন্য সব কিছুই করতে পারে কম্যুনিস্টরা । দেখে নিন

ওয়েব ডেস্ক ১১ ই ডিসেম্বর ২০১৯: নিজেদের ভোট স্বার্থের জন্য যেকোন পর্যায়ে নামতে পারে কম্যুনিস্টরা ।বাংলায় ঠিকটা ভুল বলে মানুষ কে বুঝিয়েছে যুক্তির মাধ্যমে আর সেই যুক্তির মাধ্যমেই ভুলটাকে সঠিক বলে মানুষের মগজ ধোলাই করেছে ।আসলে নিজেদের স্বার্থের জন্য তারা শুধু ভোটের দিকেই নজর রেখেছিল ।সঙ্গে ছিল ল্যাবরেটরিতে তৈরির সংলাপ , আর সেই জন্যই বাংলা থেকে সম্পূর্ণ মুছে গেছে ।ত্রিপুরা থেকেও মুছে গেছে , শুধু মাত্র নিজেদের অস্তিত্ব বাঁচিয়ে রাখার জন্য তারা বিজেপির হাত সাম্প্রতিক কালে ধরেছে , সিপিএমের ওপর মহল বলছে তারা এসবের সাথে জড়িত নয় , আর যেসব সিপিএমের লোকেরা সিপিএমের টিকিট নিয়ে জিতে বিজেপির হাত ধরেছে তারা বলছেন আমরা ওপর মহল (সিপিএমের) থেকে কোনো প্রতিক্রিয়া পাইনি ।
প্রসঙ্গত ঘটোনাটি ঘটেছে ত্রিপুরার উনাকোটি জেলার শ্রীনাথপুর গ্রাম পঞ্চায়েত।ওই পঞ্চায়েতের প্রধান পদে দায়িত্ব নিয়েছেন সিপিএমের টিকিটে জয়ী তাকুম আলি। আর উপপ্রধান পদে বসেছেন বিজেপির সিরাজ মিয়া, এমনটাই খবর। এ প্রসঙ্গে তাকুম আলি বলেন, ‘‘পঞ্চায়েত চালানোর জন্য সাময়িক সময়ের জন্য বিজেপির নির্বাচিত প্রতিনিধির সঙ্গে একজোট হয়েছি’’। তাঁর আরও মন্তব্য, ‘‘আমি এখনও একজন সিপিএম সদস্য। দলের নেতৃত্বের থেকে কোনও হুইপ পাইনি’’।এদিকে, এ প্রসঙ্গে সিপিএম ও বিজেপিকে বিঁধে কংগ্রেসের সহ-সভাপতি তাপস দে বলেন, ‘‘একদল চরম ডানপন্থী, আরেক দল চরম বামপন্থী। তারা বরাবরই একসঙ্গে রয়েছে। সব সুযোগসন্ধানী দল। ওদের কাছে ক্ষমতা দখলই আসল লক্ষ্য। মানুষের রায় নিয়ে মাথা ঘামায় না’’।

উল্লেথ্য, শ্রীনাথপুর গ্রাম পঞ্চায়েতে মোট ১৩ সদস্য। নতুন কমিটিতে সিপিএমের ৫ জন ন‌ির্বাচিত প্রতিনিধির মধ্যে রয়েছেন ৪ জন। বিজেপির ৫ নির্বাচিত প্রতিনিধি।      

No comments:

Post a comment

loading...