Tuesday, 3 December 2019

রাম মন্দির -বাবরি মসজিদের রায় পুনর্বিবেচনার আবেদন সুপ্রিম কোর্টে

ওয়েব ডেস্ক ৩রা  ডিসেম্বর ২০১৯: অযোধ্যার ঐতিহাসিক বাবরি মসজিদ মামলার রায় পুনর্বিবেচনা জন্য  সুপ্রিম কোর্টে আবেদন করেছে ভারতীয় মুসলিম সংগঠন জমিয়ত উলামায়ে-ই-হিন্দ। আগামী ৯ ডিসেম্বর আরেকটি সংগঠন পৃথক আরেকটি আবেদন করবে বলেও জানা গেছে।
রায় ঘোষণার ২৪ দিনের মাথায় এ বিষয়ে প্রথম আবেদন করেছে মুসলিম সংগঠনটি।
এ বিষয়ে জমিয়তের শীর্ষ নেতা আরশাদ মাদানি বলেছেন; দেশের মুসলিমদের সংখ্যাগরিষ্ঠ অংশই এই রায় পুনর্বিবেচনার পক্ষে মত দিয়েছেন। সেজন্যই এই আবেদন করা হয়েছে।
পুনর্বিবেচনার আবেদনে সুপ্রিম কোর্টের সাংবিধানিক বেঞ্চের আদেশ স্থগিতের দাবি জানানো হয়েছে। একইসঙ্গে বলা হয়েছে, সুপ্রিম কোর্ট কেন্দ্রীয় সরকারকে আদেশ দিক, যেন মন্দির নির্মাণের জন্য ট্রাস্ট তৈরি না করা হয়।
আগামী ৯ ডিসেম্বরের মধ্যে রায় পুনর্বিবেচনার আবেদন করবে বলে জানিয়েছে অল ইন্ডিয়া মুসলিম বোর্ড। আর দু’পক্ষেরই রায় পুনর্বিবেচনার আবেদনের সিদ্ধান্তের সমালোচনা করেছেন কেন্দ্রীয় সংখ্যালঘু উন্নয়ন বিষয়ক মন্ত্রী মুখতার আব্বাস নকভি।
গত ৯ নভেম্বর অযোধ্যা মামলার রায় ঘোষণা করে সর্বোচ্চ আদালত । নির্দেশে বলা হয়, বিতর্কিত ২ দশমিক ৭৭ একর জমিতে গড়ে উঠবে রাম মন্দির। আর অযোধ্যার যেকোনো স্থানে মসজিদের জন্য বরাদ্দ করা হবে ৫ একর জমি।

No comments:

Post a Comment

loading...