Monday, 13 January 2020

আর একজন দিলীপ ঘোষ উদয় হলেন বঙ্গ রাজনীতিতে, পড়ুন

ওয়েব ডেস্ক ১৩ই জানুয়ারী  ২০২০ :একদিকে যখন দিলীপ ঘোষ আলটপকা মন্তব্য করে বাজার গরম করছেন , হটাৎ করে কেন্দ্রীয় মন্ত্রী মাঠে নেমে পড়লেন কিছুটা সবাইকে অপ্রত্যাশিত অবস্থায় রেখেই ।তিনি বলেন "যাদবপুরের শিক্ষার্থীরা কোনও সভ্যতা-ভদ্রতা জানে না। তারা এ রকম একটি বিশ্ববিদ্যালয়ের সম্মান নষ্ট করছে। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসকে রাজনীতির আখড়া বানিয়ে ফেলেছে। গেটের বাইরে যেভাবে রাজনীতির মঞ্চ বানানো হয়েছে তাকে ন্যাক্কারজনক ছাড়া কিছুই বলা যায় না।’
বহুদিন থেকেই দিল্লির খ্যাতনামা জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়কে ‘দেশদ্রোহীদের আখড়া’ বলে অভিযোগ করে আসছে বিজেপি। এবার সেই তালিকায় যুক্ত হলো কলকাতার যাদবপুর বিশ্ববিদ্যালয়।
এদিকে বাবুল সুপ্রিয়-এর মন্তব্যের কঠোর সমালোচনা করেছেন তৃণমূল নেতা পার্থ চট্টোপাধ্যায়। তিনি বলেছেন, অভিনয়ের ডায়লগ না কি গানের? যাদবপুরের ছেলেরা খারাপ না ভালো তা মেধা দিয়ে বিচার হবে। উনি তো ইউনিয়ন রুমে ঢুকে তছনছ করেছেন। পুলিশ ঢুকিয়েছেন। যাদবপুর বিশ্ববিদ্যালয় শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান। তাই শিক্ষার্থীদের নিয়ে প্রশ্ন না তোলাই ভালো।

উল্লেখ্য, মোদি সরকারের বিতর্কিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে বরাবরই সোচ্চার ছিল কলকাতার যাদবপুর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। নাগরিকপঞ্জির বিরুদ্ধেও মাঠে দাঁড়িয়েছে তারা। 

No comments:

Post a comment

loading...