Monday, 17 February 2020

ঠেলার নাম বাবাজি , সর্বোচ্চ আদালতের বিরক্তির মধ্যেই এয়ারটেলের টাকা পরিশোধ

ওয়েব ডেস্ক ১৭ ই ফেব্রুয়ারী   ২০২০ :  টেলিযোগাযোগ বিভাগকে দশ হাজার কোটি টাকা বকেয়া পরিশোধ করার কথা জানিয়েছে ভারতি এয়ারটেল। সোমবার এই পাওনা পরিশোধের তথ্য জানিয়েছে বেসরকারি টেলিকম সেবাদাতা প্রতিষ্ঠানটি। এক বিবৃতিতে জানানো হয়েছে, নিজস্ব মূল্যায়নের ভিত্তিতে এই বকেয়া পরিশোধ করা হয়েছে।ভারতি এয়ারটেলের কাছে লাইসেন্স ফি স্পেকট্রাম ব্যবহার চার্জ বাবদ প্রায় ৩৫ হাজার ৫৮৬ কোটি টাকা  বকেয়া রয়েছে সরকারের। ওই বকেয়া আদায়ে ভারত সরকার তৎপরতা শুরুর পর কোম্পানিটি ২০ ফেব্রুয়ারির আগে দশ হাজার কোটি রুপি এবং বাকি অর্থ ১৭ মার্চের আগে পরিশোধের প্রতিশ্রুতি দেয়।
এদিকে গত শুক্রবার বেসরকারি টেলিকম সেবাদাতা প্রতিষ্ঠানগুলোকে বকেয়া পরিশোধের আহ্বান জানিয়ে নোটিশ দেওয়া শুরু করে ভারতের টেলিযোগাযোগ বিভাগ। সোমবার দশ হাজার কোটি টাকা  পরিশোধের তথ্য জানিয়ে ভারতি এয়ারটেলের বিবৃতিতে বলা হয়েছে, সুপ্রিম কোর্টের পরবর্তী শুনানির আগে নিজস্ব মূল্যায়ন প্রক্রিয়া শেষ করে বাকি বকেয়া পরিশোধ করা হবে।

উল্লেখ্য, গত বছরের অক্টোবরে ভারতের সুপ্রিম কোর্ট টেলিকম কোম্পানিগুলোকে বকেয়া পরিশোধের নির্দেশ দেয়। ওই বকেয়া পরিশোধ না করায় গত সপ্তাহে কোম্পানিগুলোর ব্যবস্থাপনা পরিচালক ও পরিচালকদের কারণ দর্শানোর নোটিশ দেয়। এরপরই বকেয় পরিশোধে তৎপরতা শুরু করে ভারতি এয়ারটেল

No comments:

Post a Comment

loading...