Wednesday, 26 February 2020

গুলি করার নির্দেশ দিচ্ছেন বিজেপি বিধায়ক ভিডিও ভাইরাল , সোশ্যাল মিডিয়ায় ছি : ছি :

ওয়েব ডেস্ক ২৬ শে ফেব্রুয়ারী ২০২০ : দিল্লির পরিস্থিতি অগ্নিগর্ভ হয়ে উঠেছে। সিএএ-সমর্থক এবং বিরোধীদের সংঘর্ষে এখন পর্যন্ত ২০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এদিকে, দিল্লির অগ্নিগর্ভ পরিস্থিতিতে উসকানি দিচ্ছেন বিজেপি বিধায়ক। এমনটাই অভিযোগ উঠেছে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল একটি ভিডিওকে হাতিয়ার করে এই অভিযোগ করছে আম আদমি পার্টি (এএপি)।
এএপি-র দাবি, সংশোধিত নাগরিকত্ব আইনকে কেন্দ্র করে রাজধানীতে যে হিংসার বাতাবরণ তৈরি হয়েছে, তাতে প্রত্যক্ষ মদদ দিচ্ছেন লক্ষ্মীনগর কেন্দ্রের বিজেপি বিধায়ক অভয় বর্মা।
এএপি-র শেয়ার করা ভিডিওতে দেখা যাচ্ছে, লক্ষ্মীনগর কেন্দ্রের বিজেপি বিধায়ক অভয় বর্মার নেতৃত্বে সংশোধিত নাগরিকত্ব আইনের সমর্থনে মিছিল করছেন তাঁর সমর্থকরা। সেই শোভাযাত্রা থেকেই শোনা যাচ্ছে, সেই বিতর্কিত 'গোলি মারো' স্লোগান। মিছিলে অভয় বর্মার সমর্থকরা, 'পুলিশ কে হত্যারে কো, গোলি মারো সালো কো', 'দেশ কে হত্যারো কো, গোলি মারো সালো কো'র মতো স্লোগান দেন। সরাসরি সাম্প্রদায়িক কথা বলতেও শোনা যায় তাঁদের। বিজেপি সমর্থকরা বলেন, 'যো হিন্দু হিত কি বাত করেগা, ও ইস দেশ মে রাজ করেগা'। যার বাংলা তর্জমা করলে দাঁড়ায়, 'যাঁরা হিন্দুদের স্বার্থের কথা বলবে, তাঁরাই এই দেশে রাজত্ব করবে।'  এরপর ওই মিছিল থেকে ‘জয় শ্রীরাম’ স্লোগানও দেওয়া হয়।এই ভিডিও শেয়ার করেছেন আম আদমি পার্টির বিধায়ক সঞ্জয় সিং। তাঁর অভিযোগ, অমিত শাহ শুধু লোক দেখানোর জন্য সর্বদলীয় বৈঠক করছেন। আর অন্যদিকে, তাঁর দলেরই বিধায়ক দাঙ্গায় উসকানি দিচ্ছেন।প্রসঙ্গত, সংশোধিত নাগরিকত্ব আইনকে কেন্দ্র করে গত শনিবার থেকে দিল্লিতে সংঘর্ষ চরম রূপ নিয়েছে। সিএএ-সমর্থক এবং বিরোধীদের সংঘর্ষে এখনও পর্যন্ত ২০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। অগ্নিগর্ভ পরিস্থিতি গোটা উত্তর-পূর্ব দিল্লিতে। হাজার হাজার পুলিশকর্মী, আধাসেনা নামিয়েও পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যায়নি। কারফিউ, ১৪৪ ধারা উপেক্ষা করেই বুধবার সাতসকালে দিল্লির বিভিন্ন প্রান্ত থেকে সংঘর্ষের খবর আসছে।

No comments:

Post a comment

loading...