Friday, 21 February 2020

জুতো মেরে গরু দানের চেষ্টা বিজেপি সরকারের , দেখুন একবার

ওয়েব ডেস্ক ২১ই ফেব্রুয়ারী ২০২০ :কাশ্মির ইস্যুতে সরব ব্রিটিশ আইন প্রণেতা ডেবি আব্রাহামকে দিল্লি থেকে ফেরত পাঠানোর ব্যাখ্যা দিয়েছে কেন্দ্র । পররাষ্ট্র মন্ত্রণালয়ের তরফ থেকে বলা হয়েছে, গত সপ্তাহে দিল্লি অবতরণের সময় বৈধ ভিসা না থাকায় সম্মানের সঙ্গে তাকে ফেরত পাঠানো হয়। বৃহস্পতিবার বিকেলে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রাবিশ কুমার একথা বলেন।
কেন্দ্র  সরকার কাশ্মিরের স্বায়ত্তশাসন বাতিল করে অঞ্চলটিকে দুই টুকরো করে ফেলার পর এ নিয়ে সরব হয়েছিলেন ব্রিটিশ রাজনীতিবিদ ডেবি আব্রাহাম। গত ৫ আগস্টের পর থেকে সোশ্যাল মিডিয়ায় একাধিকবার এ নিয়ে কথা বলেছেন তিনি। এসব পোস্টে অঞ্চলটিতে মোদি সরকারের কর্মকাণ্ডের সমালোচনা করেন তিনি।
গত সপ্তাহে দিল্লি পৌঁছানোর পর ডেবি আব্রাহামকে বিমানবন্দরে আটকে দেয় এভিয়েশন কর্তৃপক্ষ। তাকে জানানো হয়েছে, তার ই-ভিসা বাতিল করা হয়েছে এবং তাকে দেশে ফিরে যেতে হবে। কাশ্মির বিষয়ক ব্রিটিশ অল পার্টি পার্লামেন্টারি গ্রুপের চেয়ারম্যান ডেবি অভিযোগ করেন, তার সঙ্গে এমন আচরণ করা হচ্ছে যেন তিনি একজন অপরাধী।বৃহস্পতিবার বিকেলে  পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রাবিশ কুমার বলেন, ভারত বিরোধী প্রচারণা চালিয়েছেন ডেবি আব্রাহাম। তিনি বলেন, ‘আমরা বিশ্বাস করি তার বিবৃতি এবং মতাদর্শ ভারতবিরোধী’। তাকে ফেরত পাঠানোর বিষয়ে ভারতীয় মুখপাত্র বলেন, ‘তার কাছে বৈধ ভিসা ছিল না, সেকারণে তাকে যথাযথ সম্মানের সঙ্গে ফেরত পাঠানো হয়’।

No comments:

Post a comment

loading...