Wednesday, 26 February 2020

ডোনাল্ড ট্রাম্প নাগরিক সংশোধনী আইনকে সমর্থন করে গেলেন ভারতের মাটিতে দাঁড়িয়েই

ওয়েব ডেস্ক ২৬ শে ফেব্রুয়ারী ২০২০ : আমেরিকার রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প দুদিনের সফরে ভারতে এসেছিলেন । আর গতকাল রাত ১০ টা নাগাদ তিনি ভারত থেকে আমেরিকায় রওনা দেওয়ার কথা , এবং তিনি চলেও গেছেন । এর আগে তিনি মঙ্গলবার বিকেলে প্রায় এক ঘণ্টা পর্যন্ত মিডিয়ার সাথে কথা বলেন। নাগরিকতা সংশোধন আইন নিয়ে সাংবাদিকদের প্রশ্নে ট্রাম্প বলেন, এটা ভারতের অভ্যন্তরীণ মামলা। উনি এই ইস্যুকে ভারতের হাতেই ছেড়ে দেন। উনি বলেন, আমি আশা করি যে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী  ভালো কাজ করছেন।
উত্তর পূর্ব দিল্লীতে সিএএ এর বিরুদ্ধে হওয়া হিংসা নিয়ে রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প বলেন, ‘আমরা ধার্মিক স্বাধীনতা নিয়ে কথা বলেছি। প্রধানমন্ত্রী মোদীও চান সবাইকে ধার্মিক স্বাধীনতা দিতে। উনি এই বিষয়ে অনেক মেহনত করেছেন। আমি ব্যাক্তিগত হামলা নিয়ে শুনেছি, কিন্তু আমি এটা নিয়ে চর্চা করিনি। এটা সম্পূর্ণ ভাবে ভারতের উপর নির্ভর।”

পাকিস্তানের সন্ত্রাসবাদ নিয়ে ডোনাল্ড ট্রাম্পকে জিজ্ঞাসা করলে তিনি বলেন, ‘আমরা আজ এই নিয়ে বিস্তৃত চর্চা করেছি। এটা যে একটা সমস্যা, সেটা নিয়ে কোন প্রশ্ন নেই। প্রধানমন্ত্রী মোদী এটা নিয়ে কাজ করছেন। আমি বলেছি, সাহায্যের জন্য যা করার দরকার আমি সব করব। কারণ দুই দেশের প্রধানমন্ত্রীর সাথে আমার ভালো সম্পর্ক আছে।”

No comments:

Post a comment

loading...