Thursday, 6 February 2020

কংগ্রেস ও রাহুল গান্ধীকে "ধুয়ে কাপড় " পরালেন মোদী লোকসভায়

ওয়েব ডেস্ক ৬ই ফেব্রুয়ারী   ২০২০ :লোকসভায় আজ বক্তৃতা দিতে গিয়ে কংগ্রেস এবং রাহুল গান্ধীকে একহাত নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ।রাহুল গান্ধীকে যেমন "টিউব লাইটের" সাথে তুলনা করতে যেমন পিছপা হননি , তেমনি আজ পর্যন্ত্য কংগ্রেস কি মানসিকতায় দেশ চালিয়েছে সেটাও বোঝাতে কুন্ঠিত বোধ করেননি ।
প্রধানমন্ত্রী মোদী বলেন, কংগ্রেসের সমস্য হল, তাঁরা কথা বলে, মিথ্যে প্রতিশ্রুতি দেয় আর দশকের পর দশক তাঁদের প্রতিশ্রুতি গুলো পালন করেনা। আজ আমাদের সরকার রাষ্ট্র নির্মাণের সিদ্ধান্তে চলছে, আর এটা নিয়েও ওদের সমস্যা। উনি বলেন, আমি আরও একবার এই সদনের মাধ্যমে আমাদের দায়িত্ব স্পষ্ট করতে চাই। আমি পরিস্কার জানাচ্ছি যে, সিএএ এর কারণে ভারতের কোন নাগরিক প্রভাবিত হবেনা। সেটা মুসলিম হোক, হিন্দু হোক, শিখ অথবা অন্য কোন সম্প্রদায় হোক।
উনি বলেন, ১৯৫০ সালে নেহরু লিয়াকত চুক্তি হয়েছিল, ওই চুক্তি অনুযায়ী, ভারত পাকিস্তানে থাকা সংখ্যালঘুদের সুরক্ষা দেওয়া হবে। এই চুক্তিতে ধার্মিক সংখ্যালঘুদের কথা উল্লেখ আছে। নেহরু জি এত বড় নেতা ছিলেন, তাহলে তিনি সেই সময় সংখ্যালঘুদের জায়গায় সেখানকার সমস্ত নাগরিকদের কথা উল্লেখ করেন নি কে? যেই কথা আমরা আজ বলছি, সেই কথা তখন নেহরু জিও বলতেন।

  

No comments:

Post a comment

loading...