Wednesday, 26 February 2020

মসজিদে আগুন , জ্বলছে দিল্লি , দেখা মাত্র গুলির নির্দেশ

ওয়েব ডেস্ক ২৬ শে ফেব্রুয়ারী ২০২০ : ভারতের নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) বিরোধীদের এবং সমর্থকদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ চলছে। সেখানকার পরিস্থিতি বর্তমানে রণক্ষেত্রে পরিণত হয়েছে। এর মধ্যেই দিল্লির একটি মসজিদে আগুন লাগিয়েছে অজ্ঞাত পরিচয় দুষ্কৃতীরা ।
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রথমবারের মতো ভারতে দুই দিনের সফরে এসেছেন। দিল্লিতে তিনি পৌঁছানোর কয়েক ঘণ্টা আগে থেকে বিভিন্ন স্থানে সহিংসতা ছড়িয়ে পড়ে।গতকাল মঙ্গলবার সংঘর্ষ চল অবস্থায় দিল্লির প্রাচীন একটি মসজিদে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। মসজিদের মিনার থেকে মাইক ফেলে দিয়ে সেখানে হনুমানের ছবি সম্বলিত পতাকা লাগানোরও ঘটনা ঘটে।

এরই মধ্যে সামাজিক যোগাযোগের মাধ্যমে ওই ঘটনার একটি ভিডিও ছড়িয়ে গেছে। সেই ভিডিওতে দেখা যায়, মসজিদের মিনারে উঠছে একদল। তারপর সেখানে একটি পতাকা সাঁটিয়ে দেওয়ার চেষ্টা করছে। মসজিদের মিনারে উঠে তারা মাইক ভেঙে ফেলে দেয়। এরপর হনুমানের ছবি সম্বলিত পতাকা উত্তোলন করে।পরে আরেক ব্যক্তি ভারতীয় পতাকা নিয়ে গিয়ে সেটাও উত্তোলন করে। জানা গেছে, ওই এলাকার দোকানগুলোতেও হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। মসজিদে আগুন লাগানোর খবর পেয়ে ঘটনাস্থলে যান সাংবাদিকরা। তারা দেখেন, দমকল বাহিনীর কর্মীরা আগুন নেভানোর চেষ্টা করছেন। বিভিন্ন দোকানে ভাঙচুর ও লুটপাট করা হয়েছে। জিনিসপত্র রাস্তায় এলোমেলো হয়ে পড়ে আছে। তবে সেখানে পুলিশের উপস্থিতি নেই।

No comments:

Post a comment

loading...