Thursday, 20 February 2020

যোগীর রাজ্যের প্রিন্সিপাল কিভাবে টুকলি করতে হয় শেখাচ্ছেন, ভাবা যায় !

ওয়েব ডেস্ক ২০ ই ফেব্রুয়ারী   ২০২০ :পরীক্ষা হলে জালিয়াতি করার বিষয়ে পরামর্শ দেয়ার অভিযোগেউত্তর প্রদেশে প্রবীণ মল নামের এক প্রিন্সিপালকে বুধবার আটক করেছে পুলিশ। জানা গেছে আটক, ওই প্রিন্সিপাল শিক্ষার্থীদের উত্তরপত্রের মধ্যে টাকা রেখে আসার পরামর্শ দেন।
সূত্রের খবর অনুসারে  লক্ষ্ণৌ থেকে প্রায় ৩০০ কিলোমিটার দূরে মউ জেলার একটি বেসরকারি স্কুলের ম্যানেজার ও অধ্যক্ষ প্রবীণ মল সম্প্রতি পরীক্ষা উপলক্ষে ছাত্রদের কাছে তার বক্তব্য রাখছিলেন। তখনই তিনি নাকি উত্তরপত্রের সঙ্গে একশ টাকা  দেওয়ার পরামর্শ দেন সবাইকে। তার সেই বক্তব্য গোপনে মোবাইল ক্যামেরার ধারণ করে এক ছাত্র।
ভিডিওতে অভিযুক্তকে কিছু পরীক্ষার্থীকে বোর্ড পরীক্ষায় কীভাবে প্রতারণা করা যায় এবং সরকারের কঠোর পদক্ষেপ কীভাবে ফাঁকি দেওয়া যায় সে সম্পর্কে বক্তব্য রাখতে দেখা গেছে।
গোপন ওই ভিডিওতে প্রিন্সিপাল প্রবীণ মল বলেন , আমি চ্যালেঞ্জ জানাতে পারি যে আমার কোনও শিক্ষার্থীই কখনও ব্যর্থ হয় না ।তাদের ভয় পাওয়ার কিছুই নেই। কোনও উত্তর ছেড়ে আসবে না। উত্তরপত্রে কেবল ১০০ রুপির নোট আটকে দেবে। শিক্ষকরা চোখ বুঁজে আপনাকে নম্বর দেবেন। যদি কোনও প্রশ্নের ভুল উত্তরও দাও, তাহলেও টাকার জোরে তোমাদের মাত্র এক নম্বর কাটা যাবে।
প্রসঙ্গত, মঙ্গলবার ভারতের উত্তর প্রদেশে শুরু হওয়া বোর্ড পরীক্ষায় দশম ও দ্বাদশ শ্রেণির ৫৬ লাখ পরীক্ষার্থী অংশ নিয়েছে। পরীক্ষার হলে সমস্ত অপরাধমূলক কাজ আটকাতে এবছর আরও কড়া হয়েছে ভারতের উত্তরপ্রদেশ সরকার। 

No comments:

Post a Comment

loading...