Wednesday, 18 March 2020

গোমূত্রের স্বপক্ষে দিলীপ ঘোষ, বোঝালেন তিনি এতটুকু বদলাননি, উল্টো সুর লকেটের

ওয়েব ডেস্ক ১৮ই  মার্চ ২০২০ :গোমূত্র পানে কোনো ক্ষতি নেই, আমিও গোমূত্র খেয়েছি।’‌ ফের করোনা ঠেকাতে গোমূত্র পানের পক্ষ নিলেন  পশ্চিমবঙ্গের রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। গোমূত্র করোনাভাইরাসের প্রতিষেধক, এই বিশ্বাসে সোমবার উত্তর কলকাতার জোড়াসাঁকো এলাকায় গোমূত্র পানের একটি কর্মসূচি আয়োজন করেন উত্তর কলকাতার এক বিজেপি নেতা।
সেই ঘটনা ঘিরে তোলপাড় হয় রাজ্য রাজনীতি। বিষয়টি নিয়ে যখন নানা কথা ওঠে আসছে ঠিক সেই সময়েই গোমূত্রের পক্ষে দিলীপ ঘোষের বক্তব্য, ‘‌গোমূত্র পানে কোনো ক্ষতি নেই। যুগে যুগে আমাদের দেশের লোকেরা গোমূত্র পান করেছে। তারা সবাই সুস্থ রয়েছেন। আমিও গোমূত্র খেয়েছি। প্রয়োজনে আবার খাব। এতে সমস্যার কিছু নেই। আমি সুবিধাবাদী নই।’

এদিকে, বিজেপি রাজ্য সভাপতির কথার ঠিক উল্টো সুর গেয়ে পশ্চিমবঙ্গ বিজেপির মহিলা মোর্চা সভাপতি তথা লোকসভার সাংসদ লকেট চ্যাটার্জি বলেছেন, এই ধরনের অবৈজ্ঞানিক বিশ্বাস বর্জন করা উচিত। বিজ্ঞানে যখন এতো অগ্রগতি হয়েছে, সেই সময়ে দাঁড়িয়ে আমাদের উচিত এই ধরনের অবৈজ্ঞানিক বিশ্বাসকে ত্যাগ করা। কারণ গোমূত্র কোনোভাবেই এই মহামারি মোকাবেলায় আমাদের সাহায্য করবে না। বরং এর ফলে মানুষের মনে আরো বিভ্রান্তির সৃষ্টি হবে।

No comments:

Post a comment

loading...