Wednesday, 4 March 2020

সত্যিই কি করোনা ভাইরা নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু হয়েছে দিল্লিতে , না নজর ঘোরাতেই ....?

ওয়েব ডেস্ক ৪ঠা মার্চ ২০২০ :ভারতেও থাবা বসাচ্ছে করোনাভাইরাস। এখনো পর্যন্ত মোট ২৮ জন আক্রান্তকে চিহ্নিত করা গিয়েছে। এবার মারণ রোগেও লাগল রাজনীতির রঙ। দিল্লির দাঙ্গা ভুলিয়ে দিতেই করোনা নিয়ে গুজব ছড়াচ্ছে ভারতের কেন্দ্রীয় সরকার এরকমই মনে করছেন  পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। বুধবার বুনিয়াদপুরে দলীয় সভায় বক্তব্য রাখতে গিয়ে এমনই দাবি করেন তিনি।
চীনে করোনা মহামারির আকার ধারণ করেছে। প্রাণহানির নিরিখে সার্সের চেয়েও ভয়াবহ এই রোগ। চীনে অন্তত সাড়ে তিন হাজারেরও বেশি মানুষের প্রাণ কেড়েছে করোনাভাইরাস। মার্কিন গোয়েন্দা সংস্থাগুলো আগেই সন্দেহ করেছিল চীনের পর ভারতেও থাবা বসাতে পারে করোনা। সেই আশঙ্কাকে সত্যি করে এরই মধ্যেই দেশে  ২৮ জনের শরীরে মিলেছে করোনাভাইরাস।

 বিপুল জনসংখ্যা ও ঘনবসতির জেরে যেকোনো মুহূর্তে করোনা ভয়াবহ আকার ধারণের আশঙ্কাও এড়ানো যাচ্ছে না। এই পরিস্থিতিতে দেশজুড়ে আতঙ্কের পারদ ক্রমশই ঊর্ধ্বমুখী। বিপদ বুঝে তড়িঘড়ি জরুরি বৈঠকও করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। খোঁজ নেন সামগ্রিক পরিস্থিতির। টুইট করে তিনি সকলকে আশ্বস্ত করেন।

কিন্তু এই সতর্কতাকেই ভালো চোখে দেখছেন না মমতা ব্যানার্জি। দিল্লির দাঙ্গাকে ধামাচাপা দিতেই কেন্দ্রীয় সরকার করোনা সংক্রান্ত প্রচার চালাচ্ছে বলেই অভিযোগ তার। তিনি বলেন, 'দিল্লি সহিংসতা নিয়ে নজর ঘোরাতে করোনার গুজব ছড়াচ্ছে। দিল্লিতে করোনায় কেউ আক্রান্ত হননি। অযথা করোনা নিয়ে আতঙ্কিত হবেন না।

No comments:

Post a comment

loading...