Wednesday, 18 March 2020

চীন এবার আমেরিকার ওপর দোষ চাপাতে ব্যস্ত

ওয়েব ডেস্ক ১৭ই  মার্চ ২০২০ :চীনের একজন উচ্চপদস্থ কূটনৈতিক কর্মকর্তা অভিযোগ করেন যে মার্কিন সেনারা চীনে করোনা ভাইরাস ছড়িয়ে থাকতে পারে। উহান থেকে এ ভাইরাস উৎপন্ন হয়নি বলেও মনে করেন তিনি। দেশটির পররাষ্ট্রমন্ত্রীর মুখপাত্র জাও লিজিয়ান অভিযোগের প্রমাণ হিসেবে মার্কিন রোগ প্রতিরোধ সংস্থার একটি ভিডিও প্রকাশ করেন।
লিজিয়ানের ৩ লাখ টুইটার ফলোয়ারের উদ্দেশ্যে পোস্ট করা ভিডিওটিতে তিনি মার্কিন কর্মকর্তার একটি বক্তব্য তুলে ধরেন। সেখানে বলা হয় করোনার আগেই যুক্তরাষ্ট্রে ইনফ্লুয়েঞ্জাতে আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনা ঘটে। পরবর্তীতে এটাই করোনাভাইরাস বলে সনাক্ত করা হয়। কিন্তু ভিডিওতে মার্কিন ওই কর্মকর্তা উল্লেখ করেননি কবে, কোথায়, কোন সময়ে এ ভাইরাসে মানুষ মারা গিয়েছিল।
তবে মার্কিন এ কর্মকর্তার বক্তব্যকে উদ্ধৃত করে ষড়যন্ত্র তত্ত্বের প্রমাণ হিসেবে বিষয়টিকে ব্যাখ্যা করেন চীনা এ কর্মকর্তা। হুবাই শহর থেকে ভাইরাসটি উৎপন্ন হয়নি বলেও তিনি দাবি করেন।
উল্লেখ্য, করোনা ভাইরাসটির উৎপত্তি নিয়ে এখনো কোনো সঠিক ব্যাখ্যা পাওয়া যায়নি। কেউ কেউ অভিযোগ করেন যে ভাইরাসটি চীনের গোপন জীবাণু অস্ত্র গবেষণাগার থেকে ছড়িয়ে পড়েছে।

No comments:

Post a comment

loading...