Wednesday, 4 March 2020

কিসের আতঙ্কে এবার হোলি খেলছেননা প্রধানমন্ত্রী ? জেনে নিন

ওয়েব ডেস্ক ৪ঠা মার্চ ২০২০ :করোনাভাইরাসে আতঙ্কে রয়েছে ভারতসহ পুরো বিশ্ব। মাত্র কয়েক ঘণ্টা আগেই আতঙ্ক না করে দেশবাসীকে নিজের সুরক্ষা নেওয়ার পরামর্শ দিয়েছিলেন  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এরপরেই এ বছর হোলির কোনও মিলন উত্‍‌সবে যোগ দেবেন না বলে জানিয়েছেন তিনি। করোনাভাইরাসের কারণে তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন। বুধবার এক টু্ইটবার্তায় এ কথা জানান তিনি।
নরেন্দ্র মোদি জানিয়েছেন, রোগটি যাতে না-ছড়ায় সে জন্য জনসমাগম এড়িয়ে চলতে বলেছেন বিশেষজ্ঞরা। সেই কারণেই তাঁর এই সিদ্ধান্ত।সামনের সপ্তাহে হোলির উত্‍‌সব। তবে যেভাবে আচমকাই ভারতে হানা দিয়েছে করোনাভাইরাস, তাতে আতঙ্ক বেড়েছে। পরপর আক্রান্ত হওয়ার খবর আসছে দেশটির বিভিন্ন জায়গা থেকে।
এই অবস্থায় বুধবার টুইট করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, নোভেল করোনাভাইরাস ছড়িয়ে পড়া প্রতিরোধ করতে গোটা বিশ্বের বিশেষজ্ঞরা জনসমাগম কমানোর পরামর্শ দিয়েছেন। সেই কারণে সিদ্ধান্ত নিয়েছি, এ বছর আমি কোনো হোলি মিলন অনুষ্ঠানে অংশ নেবো না।এই টুইটের মাত্র কয়েক ঘণ্টা আগেই আতঙ্ক না-করে দেশবাসীকে নিজের সুরক্ষা নেওয়ার পরামর্শ দিয়েছিলেন নরেন্দ্র মোদি।দিল্লি ও তেলেঙ্গানার পর বিভিন্ন জায়গা থেকে করোনার উপসর্গের খবর আসা শুরু হয়েছে।
এই প্রেক্ষিতে মঙ্গলবার টুইটে তিনি বলেন, নোভেল করোনাভাইরাস মোকাবেলার বিষয়টি পর্যালোচনা করতে বৈঠক করেছি। বিভিন্ন মন্ত্রণালয় ও রাজ্য একসঙ্গে কাজ করছে।দেশে আসা মানুষদের দ্রুত পরীক্ষার ব্যবস্থা করা হচ্ছে।

No comments:

Post a comment

loading...