Monday, 16 March 2020

ভাইরাসের দাপটে অনির্দিষ্টকালের জন্য পেছোতে পারে পুরভোট

ওয়েব ডেস্ক ১৬ই  মার্চ ২০২০ :খুব সম্ভবত পিছিয়ে যাচ্ছে রাজ্যে পুরভোট। কলকাতা পুরসভা সহ রাজ্যের ১০০ টিরও বেশি পুরসভায় ভোট হওয়ার কথা ছিল এপ্রিল মাসে। কিন্তু করোনা আতঙ্কের জেরে সম্ভবত অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে যাচ্ছে পুরভোট। সোমবার এ ব্যাপারে আলোচনা করতে সর্বদলীয় মিটিং ডেকেছে রাজ্য নির্বাচন কমিশন।
ক্রমবর্ধমান করোনা আতঙ্কের মধ্যে রবিবার রাজ্যে আসন্ন পুরোভোট পিছিয়ে দেওয়ার পক্ষে সওয়াল করেছে তৃণমূল কংগ্রেস। তৃণমূল কংগ্রেসের তরফে সরকারিভাবে বিবৃতি দিয়ে আসন্ন পুরভোট নিয়ে নিজেদের অবস্থান স্পষ্ট করা হল। তৃণমূল জানিয়েছে, বিশ্বজুড়ে করোনাকে অতিমারী ঘোষোণা করেছে হু। রাজ্য ও কেন্দ্র সরকারও সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে একাধিক পদক্ষেপ নিয়েছে ও নির্দেশিকা দিচ্ছে। তাই এখন সময় দলীয় রাজনীতির উর্ধ্বে উঠে মানুষের স্বার্থে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করার। তাই পুর নির্বাচন পিছিয়ে দেওয়ার পক্ষপাতী তারা। প্রসঙ্গত, ইতিমধ্যেই সোমবার থেকে ৩১ মার্চ পর্যন্ত রাজ্যের সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত ঘোষণা করেছে সরকার।
করোনা নিয়ে তৈরি হওয়া পরিস্থিতির জেরে পুরভোট পিছিয়ে যেতে পারে, রাজনৈতিক মহলে এমন আলোচনা চলছিলই। বিজেপি ইতিমধ্যেই জানিয়েছে, তারা পুরোভোট পিছনোর পক্ষেই। কারণ, করোনার জেরে বড় জমায়েতের উপর নিষেধাজ্ঞা রয়েছে। বিজেপি মনে করছে এই কারণে ভোট প্রচার ভালোভাবে করা যাবে না।
তৃণমূলের বক্তব্য, ভোট আসবে যাবে, কিন্তু সমাজ যখন এরকম এক সমস্যার সামনে দাঁড়িয়ে আছে, তখন সমস্ত দলের উচিত রাজনীতিকে পিছনে ফেলে হাতে হাত রাখা মানুষের স্বার্থে।

No comments:

Post a comment

loading...