Tuesday, 17 March 2020

এবার বিসিসিআইও ঝাঁপ ফেলতে বাধ্য হল

ওয়েব ডেস্ক ১৭ই  মার্চ ২০২০ :করোনা আতঙ্কের মাঝে আগেই বাতিল হয়ে গিয়েছে আইপিএল, দক্ষিণ আফ্রিকা সিরিজ। এবার মুম্বইয়ে বিসিসিআইয়ের হেডকোয়ার্টারও বন্ধ রাখার সিধান্ত নেওয়া হল। আগামীকাল অর্থাৎ মঙ্গলবার থেকে বন্ধ হয়ে যাবে অফিস।সোমবার সন্ধেবেলা বোর্ডের তরফে একটা নির্দেশিকা জারি করে সব আধিকারিক ও কর্মীদের একথা জানিয়ে দেওয়া হয়েছে। এই নির্দেশিকায় বলা হয়েছে, এই পরিস্থিতিতে বোর্ডের কর্মচারীদের সুরক্ষা নিয়ে চিন্তিত বিসিসিআই। তাই এই মুহূর্তে অফিস খোলা থাকলে কর্মচারীদের মধ্যে করোনা ভাইরাস ছড়িয়ে পড়তে পারে। এই ঝুঁকি নিতে চায় না বোর্ড।
বিসিসিআইয়ের এক কর্তা জানিয়েছেন, “ইতিমধ্যেই আইপিএল, দক্ষিণ আফ্রিকা সিরিজ, ইরানি ট্রফি, মেয়েদের চ্যালেঞ্জার্স ট্রফি সব বাতিল করা হয়েছে। সুতরাং ক্রিকেট অপারেশন বন্ধ থাকলে অফিস খোলা রাখার কোনও মানে হয় না। তাই সব কর্মীদের জানিয়ে দেওয়া হয়েছে, পরবর্তী নির্দেশিকা পাওয়া পর্যন্ত বাড়ি থেকে কাজ করতে। যদি একান্তই কোনও কাজে অফিসে আসতে হয়, তাহলে সেটা আগে থেকে জানাতে হবে বোর্ডকে।”এর আগে বিসিসিআইয়ের বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়, এই মুহূর্তে আইপিএল পিছিয়ে দিতে হবে। আপাতত ১৪ এপ্রিল পর্যন্ত তা পিছিয়ে গিয়েছে। কিন্তু তারপরেও আইপিএল হবে কিনা তা নিয়ে ধোয়াঁশা দেখা দিয়েছে। সেই সঙ্গে ভারতে এই মুহূর্তে সব ধরনের ক্রিকেট টুর্নামেন্ট বন্ধ রয়েছে। এই অবস্থায় কর্মীদের সুরক্ষার কথা ভেবে অনির্দিষ্টকালের জন্য অফিস বন্ধ করার সিদ্ধান্ত নিল বোর্ড।

জানা গিয়েছে, এপ্রিল মাসে ফের পরিস্থিতি নিয়ে আলোচনায় বসবে বিসিসিআইয়ের গভর্নিং বডি। সেই সময় আলোচনা করা হবে পরবর্তী পদক্ষেপ। আদৌ আইপিএল হবে কিনা, কিংবা কবে বোর্ডের অফিস খোলা হবে, তা নিয়ে সেই সভায় আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

No comments:

Post a comment

loading...