Monday, 23 March 2020

কলকাতায় প্রথম কোনোরা ভাইরাসে আক্রান্তের মৃত্যুর খবর সামনে এলো

ওয়েব ডেস্ক ২৩  শে  মার্চ ২০২০ : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কলকাতায় প্রথম মৃত্যু। কলকাতার সল্টলেকের বেসরকারি হাসপাতালে মৃত্যু হয়েছে ৫৭ বছর বয়সী এক বৃদ্ধের। ওই ব্যক্তির বিদেশযাত্রার কোনো রেকর্ড নেই। জ্বর-সর্দি নিয়ে শুক্রবার তিনি হাসপাতালে ভর্তি হন। সোমবার তার শারীরিক পরিস্থিতির অবনতি হয়। পরে আজই তার মৃত্যু হয়। সূত্রের খবর অনুসারে  জানা যায়, ওই বৃদ্ধের স্বজন এবং তার পরিচিতদের মধ্যে কয়েকজন হাসপাতালে ভর্তি রয়েছেন। বাকিদের ‘গৃহ নজরবন্দিতে’ রাখা হয়েছে। ওই ব্যক্তির বিদেশ যাত্রার কোনো ইতিহাস না থাকলেও, তিনি কয়েক সপ্তাহ আগে বিলাসপুরে গিয়েছিলে। সেখান কোনো রকমভাবে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে মনে করা হচ্ছে।
নবান্নে সর্বদলীয় বৈঠক চলাকালীন এই মৃত্যুর খবর পান মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। তিনি পুলিশ কমিশনার অনুজ শর্মাকে নির্দেশ দেন, যে ব্যক্তি মারা গেছেন, তার মৃতদেহ থেকে যাতে সংক্রমণ না ছড়ায়, সে দিকে নজর দিতে হবে। ডাক্তারদের পরামর্শ মেনে গোটা প্রক্রিয়া যাতে সম্পন্ন হয়, তা সুনিশ্চিত করতে নির্দেশ দেন তিনি।
এদিকে, দেশে  করোনা আক্রান্তের সংখ্যা পৌঁছাল ৪১৫। সোমবার সকাল পর্যন্ত দেশে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৯ জন। আক্রান্তরা মহারাষ্ট্র, গুজরাট, রাজস্থান ও বিহারের বাসিন্দা। দেশের মধ্যে সবচেয়ে বেশি সংক্রমণ ছড়িয়েছে মহারাষ্ট্র ও কেরালায়। দেশি-বিদেশি মিলিয়ে এই দুই রাজ্যে এরই মধ্যেই ৬৭ জন সংক্রমিত হয়েছেন। রবিবার পর্যন্ত মৃতের সংখ্যা ছিল ৭। তবে আজ এক জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। তবে তার মধ্যেও আশার খবর এই যে, সংক্রমিত হওয়া ২৪ জন সম্পূর্ণ সুস্থ হয়ে উঠেছেন।

No comments:

Post a comment

loading...