Sunday, 1 March 2020

মুসলিম মেয়ের বিয়ের কার্ডে হিন্দু দেবতাদের ছবি

ওয়েব ডেস্ক ১ লা মার্চ ২০২০ :হিন্দু-মুসলিম সম্প্রীতি ও ভ্রাতৃত্বের বার্তা অভিনব উপায়ে ছড়িয়ে দিয়েছেন  উত্তরপ্রদেশের মেরঠের হস্তিনাপুর এলাকার মোহাম্মদ সরাফত নামে এক ব্যক্তি। তার মেয়ের বিয়েতে তিনি যে কার্ড ছাপিয়েছেন তা আপাতত তার শহরের প্রতিটি মানুষের মুখে মুখে ঘুরছে। মোহাম্মদ সরাফতের মেয়ে আসমা খাতুনের বিয়ে আগামী ৪ মার্চ। সামনেই বিয়ে। তাই কার্ড বিলি শুরু হয়ে গেছে। আর কার্ড বিলি শুরু হতেই নজরে এসেছে কার্ডের অভিনবত্ব। সেই বিয়ের নিমন্ত্রণের কার্ডে রয়েছে গণেশের ছবি। রয়েছে রাধা-কৃষ্ণের ছবি। সেইসঙ্গেই অবশ্য রয়েছে মুসলিম রীতি মেনে চাঁদের ছবিও।
বিয়ের কার্ডের মধ্যে দিয়ে হিন্দু-মুসলিম ভ্রাতৃত্বের বার্তা দেওয়ার এই চেষ্টা সর্বত্রই প্রসংশা পেয়েছে। তাতেই খুশি মেয়ের বাবা। তার এই ভাবনা যে মানুষের ভালো লেগেছে তাতে তিনি যথেষ্ট আনন্দিত। মোহাম্মদ সরাফতের মতে, তিনি এই কার্ড নিয়ে যাকেই নিমন্ত্রণ করেছেন তিনিই প্রসংশা করেছেন।
হস্তিনাপুর এলাকায় আপাতত এই বিয়ের কার্ড নিয়ে আলোচনা শুরু হয়েছে। এই কার্ডটি হিন্দিতে। এছাড়া তার যেসব পরিবার-স্বজন হিন্দি পড়তে পারেন না, তাদের জন্য উর্দুতেও তিনি কার্ড ছাপিয়েছেন। খুব স্বাভাবিকভাবেই এই কার্ডের কাহিনি সংবাদপত্রের শিরোনামে জায়গা করে নিয়েছে।

No comments:

Post a comment

loading...