Saturday, 21 March 2020

কোয়ারেন্টিন সিল দেখেই পদক্ষেপ দিল্লি পুলিশের , দম্পতির যাত্রা ভণ্ডুল

ওয়েব ডেস্ক ২১ শে  মার্চ ২০২০ :হাতে কোয়ারেন্টিন সিল দেখে শনিবার দিল্লিগামী রাজধানী এক্সপ্রেস ট্রেন থেকে এক দম্পতিকে নামিয়ে এনে হাসপাতালে পাঠিয়েছে পুলিশ। সহযাত্রীরা স্বামীর হাতের উপর নির্ধারিত সিল দেখে রেলওয়ে পুলিশের কাছে অভিযোগ জানায় । এরপর পুলিশ তাদের ট্রেন থেকে নামিয়ে আনে।করোনার বিস্তার ঠেকাতে বিদেশ থেকে দেশে ফিরলেই বিমানবন্দর ও স্থলবন্দরে এমন সিল মেরে দেওয়া হচ্ছে শরীরে। বিদেশফেরত অনেককেই কোয়ারেন্টিনে পাঠানোর পর নিয়ম লঙ্ঘন করে। এরপরই সরকার এমন ব্যবস্থা নিতে বাধ্য হচ্ছে ।
শনিবার সকালে দিল্লির ওই দম্পতি সেকান্দারবাদে বেঙ্গালুরু সিটি থেকে নয়াদিল্লি যাওয়ার উদ্দেশ্যে রাজধানী এক্সপ্রেস ট্রেনে  উঠেছিলেন। সকাল ৯টা ৪৫ মিনিটে ট্রেনটি যখন তেলঙ্গানার কাজিপেটে পৌঁছে তখন এক সহযাত্রী ওই ব্যক্তির হাতে কোয়ারেন্টিন সিল দেখতে পায়। পরে কর্তৃপক্ষ এসে দেখতে পায় শুধু স্বামীর হাতে নয়, মহিলাটির হাতেও হোম কোয়ারেন্টিন সিল আছে।

জাতীয় পরিবহন সংস্থা জানিয়েছে, তাদের সহযাত্রীরা ট্রেনের টিটিইকে বিষয়টি অবহিত করেন। পরে ট্রেনটি থামিয়ে ওই দম্পতিকে আটক করা হয়। পরে তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ট্রেনটি কাজিপেটেই পুরোপুরি জীবাণুমুক্ত করার ব্যবস্থা হরা হয়ছে। পরে ১১ টা ৩০ মিনিটে ট্রেনটি পুনরায় দিল্লির উদ্দেশ্যে ছেড়ে যায় বলে জানিয়েছে কর্মকর্তারা।

No comments:

Post a comment

loading...