Sunday, 29 March 2020

অভিনব উদ্যোগ রাজেশ বাবুর , পড়ুন

ওয়েব ডেস্ক ২৯ শে  মার্চ ২০২০ : জনসচেতনতায় ভারতের চেন্নাইয়ের রাস্তায় করোনা হেলমেট পরে রাস্তায় মানুষকে সচেতন করছে পুলিশ অফিসার রাজেশ বাবু।
করোনা মহামারি রূপ নেওয়ার পরও মানুষ সচেতন না হওয়ায় ক্ষোভ করে তিনি বলেন, লকডাউন সত্তে¡ও মানুষ রাস্তায় বের হচ্ছে। বিষয়টি তাকে ভাবিয়ে তুলেছে। তিনি বিকল্প উপায়ে মানুষকে সচেতন করার কথা ভাবছিলেন। বিষয়টি জানান স্থানীয় শিল্লী গৌতমকে। তিনিই বানিয়ে দেন এ হেলমেট।
এই হেলমেট তৈরির প্রক্রিয়া সম্পর্কে রাজেশ বলেন, একটি ভাঙ্গা হেলমেটের উপর কাগজ দিয়ে করোনা তৈরি করা হয়েছে। সহকর্মীদের জন্য তিনি বেশ কয়েকটি প্ল্যাকার্ড তৈরি করিয়ে এনেছেন ওই শিল্পীকে দিয়ে।এই হেলমেট পরে রাজেশ বাবু প্রথমে মোটরসাইকেল চালকদের থামাচ্ছেন। তারপর তাকে এর ভয়াবহতা সম্পর্কে বুঝাচ্ছেন। একই সঙ্গে তাকে ঘরে থাকার অনুরোধ করছেন। বেশ সাড়াও পাচ্ছেন।রাজেশ বলেন, যাত্রীরা বিশেষ করে শিশুরা বেশ ভয় পাচ্ছেন। তাকে দেখলেই রাস্তা ছেড়ে বাড়িতে ঢুকে পড়ছেন। এটাই আশার আলো।

যাত্রীরা বলছেন, ঘরে থেকে তারা বিরক্ত হয়ে গেছেন। এ কারণে বের হচ্ছেন। এছাড়া বাইরে যাওয়ার কিছু প্রয়োজন তো থাকেই। এখন থেকে তারা আর বাইরে যাবেন না।

No comments:

Post a comment

loading...