Tuesday, 24 March 2020

লকডাউন না মানলে আইনত ব্যবস্থা

ওয়েব ডেস্ক ২৪ শে  মার্চ ২০২০ :দেশের  বর্তমান লকডাউন পরিস্থিতি অমান্য করে যারা রাস্তায় নামবেন, বা এদিক-ওদিক জমায়েত করবেন তাদের বিরুদ্ধে এবার কড়া আইনি পদক্ষেপ করা হবে, স্পষ্ট করে জানিয়ে দিল প্রশাসন। সূত্রের খবর অনুসারে গত কয়েকদিনের মধ্যেই লাফিয়ে লাফিয়ে ভারতে করোনা সংক্রমণ বেড়েছে, এই মুহূর্তে সরকারি তথ্য অনুযায়ী ৪০০ জনেরও বেশি মানুষ আক্রান্ত করোনাভাইরাসে।
অনেকেই বলছেন, দেশের মানুষ সচেতন না হলে এই সংক্রমণ আরও ছড়াবে। ইতিমধ্যেই দেশের সাম্প্রতিক করোনা পরিস্থিতির কথা তুলে ধরে সকলকে লকডাউন মেনে চলার অনুরোধ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
এ বিষয়ে উদ্বেগ প্রকাশ করে সোমবার টুইট করেছেন তিনি। সেখানে মোদিজি  লিখেছেন, ‘অনেক মানুষ এখনও লকডাউনকে গুরুত্বের সঙ্গে বিবেচনা করছেন না। দয়া করে নিজেকে বাঁচান, আপনার পরিবারকে বাঁচান, এই নির্দেশগুলোকে গুরুত্ব দিয়ে অনুসরণ করুন। আমি রাজ্য সরকারগুলোকেও অনুরোধ করছি যাতে সব রাজ্যগুলোতেই এই সব নির্দেশিকা মেনে চলার বিষয়টি নিশ্চিত করা যায়।’

প্রধানমন্ত্রীর উদ্বেগ প্রকাশের পরেই একটি সরকারি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, যারা এই লকডাউন মানবেন না সেই লঙ্ঘনকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

No comments:

Post a comment

loading...