Monday, 20 April 2020

একই পরিবারের ৩১ জন করোনায় আক্রান্ত

ওয়েব ডেস্ক ২০ শে এপ্রিল ২০২০: দেশে  করোনা আক্রান্তে নতুন রেকর্ড তৈরি করেছে দিল্লি। সেখানকার জাহাঙ্গিরপুরী এলাকার একই পরিবারের ৩১ জন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে।প্রথমে ওই পরিবারের এক বয়স্কা নারী করোনায় আক্রান্ত হয়ে মারা যান। তিনি মারা যাওয়ার পর রিপোর্ট আসে যে তার করোনা হয়েছিল। তারপর পরিবারের বাকিদের পরীক্ষার পর প্রথমে ২৬ জনের করোনা ধরা পড়ে। রোববার আরও পাঁচজনের করোনা হয়েছে বলে রিপোর্ট আসে। ফলে ওই পরিবারের মোট ৩১ সদস্য করোনায় আ্রকান্ত হল।
জাহাঙ্গিরপুরীর এই মুসলিম পরিবারের বাচ্চারাও করোনায় আক্রান্ত হয়েছে। দেশে  একই পরিবারের এতজন ব্যক্তির একসঙ্গে করোনায় আক্রান্ত হওয়ার ঘটনা এই প্রথম। আক্রান্তদের নারেলায় আইসোলেশন কেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছে। পুরো এলাকা কন্টেনমেন্ট জোন ঘোষণা করা হয়েছে।দিল্লিতে এ নিয়ে কন্টেনমেন্ট জোন বেড়ে দাঁড়াল ৭৬।মৃত বৃদ্ধা আরও ৩৩ জনের সঙ্গে মিশেছিলেন। তাদের রিপোর্ট অবশ্য নেগেটিভ এসেছে।
দিল্লিতে করোনায় আক্রান্তের দ্বিতীয় বড় ঘটনাটি ঘটেছে তুঘলকাবাদ এক্সটেনশনে। সেখানে এক দোকানদারসহ ৩৮ জনের করোনা ধরা পড়েছে। পুলিশের সন্দেহ, দোকানদারের কাছ থেকেই ওখানে করোনা ছড়িয়েছে।দোকানদারের সংস্পর্শে আসা ৯৪ জনের পরীক্ষা হয়েছিল। তার মধ্যে ৩৮ জনের করোনা ধরা পড়েছে।

দিল্লিতে নিজামুদ্দিনের পর কোনও এলাকায় এতজন করোনায় আক্রান্ত হলেন। দিল্লিতে সব মিলিয়ে এক হাজার ৮৯৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মারা গিয়েছেন ৪৩ জন।

No comments:

Post a comment

loading...